জাল লটারির টিকিট বিক্রির অভিযোগ, চক্রের পাণ্ডার সন্ধানে পুলিশ

অন্ডাল: জাল লটারির টিকিট বিক্রি করার অভিযোগে বৃহস্পতিবার উখরা থেকে দু’জন টিকিট বিক্রেতাকে গ্রেপ্তার করল পুলিশ। শুক্রবার তাদের আদালতে পেশ করা হয়। এই চক্রের সঙ্গে আর কে বা কারা জড়িত রয়েছে। কীভাবে এই জাল লটারি টিকিটের চক্রটি তাদের ব্যবসা চালাচ্ছিল তা জানতে ধৃতদের নিজেদের হেপাজতে নেওয়ার জন্য আবেদন জানায় পুলিশ।
বৃহস্পতিবার উখরা বাজপাই মোড় ও বাজপাই মিল সংলগ্ন দুটি লটারি টিকিটের দোকানে হানা দেয় পুলিশ। জাল লটারি টিকিট বিক্রি করার অভিযোগে শেখ জামালউদ্দিন ও উত্তম কুণ্ডু নামে দু’জনকে গ্রেপ্তার করে। দোকান থেকে উদ্ধার হয় প্রচুর পরিমাণ জাল টিকিট। শুক্রবার ধৃতদের দুর্গাপুর মহাকুমা আদালতে পেশ করা হয়। তদন্তের স্বার্থে ধৃতদের সাতদিনের হেপাজতে নেওয়ার আবেদন জানানো হয় পুলিশের তরফে। আদালতে নিয়ে যাওয়ার সময় এদিন থানার সামনে সাংবাদিকদের একাংশের কাছে ধৃতরা স্বীকার করে তারা জাল টিকিট বিক্রি করত। উখড়া গ্রামের বাসিন্দা রাজীব নামে এক ব্যক্তির কাছ থেকে এই টিকিট তারা পেতেন।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, একটি নামী লটারি সংস্থার নামে এই টিকিট বাজারে বিক্রি করা হত। ঝাড়খণ্ড থেকে সীমানা পেরিয়ে জেলার বিভিন্ন জায়গার মত উখড়া এলাকাতেও সাম্প্রতিককালে এই টিকিট বিক্রির প্রবণতা বেড়েছে। জালচক্রের এজেন্টদের হাত মারফত এই টিকিট পৌঁছে যায় সর্বত্র বলে দাবি লটারি টিকিট বিক্রেতাদের একাংশের। প্রতিষ্ঠিত কোম্পানিগুলির থেকে এই টিকিটে কমিশন বেশি বলে বেশ কিছু দোকানদার এই টিকিট বিক্রি করছে বললেও জানান। পুলিশের দাবি, ধৃত দু’জনকে জেরা করে কিছু তথ্য পাওয়া গেছে। এই প্রতারণার কারবারে আর কারা কারা জড়িত তা জানতে ধৃতদের হেপাজতে নেওয়ার আবেদন জানানো হয়। চক্রের পাণ্ডাদের হদিস পেতেই ধৃতদের জিজ্ঞাসাবাদের উপর জোর দিচ্ছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 5 =