ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে গুলি চালানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, আসানসোল: ব্যবসায়ীর গাড়ি লক্ষ্য করে এলোপাথারি গুলির চালানোর অভিযোগ। চাঞ্চল্য ছড়াল শিল্পাঞ্চলজুড়ে। সোমবার প্রকাশ্য দিবালোকে আসানসোলের ১৯ নং জাতীয় সড়কে গুলি চালানোর ঘটনা ঘটল।
জানা গিয়েছে, ব্যবসায়ী দীনেশ গড়াইয়ের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় মোটরবাইকে আসা একদল দুÜৃñতী। ব্যবসায়ী অল্পের জন্যে প্রাণে বেঁচে যান। তবে একটি গুলি তাঁর কালো ফরচুনার গাড়িতে লাগে। তাঁকে লক্ষ্য করে দুÜৃñতীরা কমপক্ষে ৪ রাউন্ড গুলি চালায় বলে ব্যবসায়ীর অভিযোগ। সোমবার দুপুর একটা নাগাদ এই ঘটনা ঘটেছে আসানসোল উত্তর থানার কন্যাপুর ফাঁড়ির অন্তর্গত ১৯ নং জাতীয় সড়কে চন্দ্রচুড় মোড়ের কাছে একটি হোটেলের সামনে। স্বাভাবিক ভাবেই এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ আসে। পুলিশ ঘটনার অভিযোগ পেয়ে তদন্ত শুরু করেছে। যে গাড়িতে দুÜৃñতীদের ছোড়া গুলি লাগে, সেই গাড়িটি পুলিশ আটক করেছে। সেই গাড়ির ফরেনসিক পরীক্ষা করা হবে বলে জানা গিয়েছে। জমি সংক্রান্ত বিবাদকে কেন্দ্র করে এই গুলি চালানোর ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। ঘটনার খবর পেয়ে এলাকায় আসেন আসানসোল পুরনিগমের ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর তথা আসানসোল উত্তর ব্লক তৃণমুল যুব কংগ্রেসের সভাপতি অর্জুন মাঝি।
তিনি দাবি করেন, কেন এইভাবে গুলি চালানোর ঘটনা ঘটল, তা পুলিশ তদন্ত করে দেখুক। ওই এলাকায় জোর করে জমি দখল করে নেওয়া হচ্ছে। মনে হচ্ছে এই জমি দখল করে নেওয়ার সঙ্গে গুলি চালানোর ঘটনার যোগ রয়েছে। যে হোটেলের সামনে এই গুলি চালানোর ঘটনা ঘটেছে তা সেখানে লাগানো সিসি ক্যামেরায় ধরা পড়েছে। পুলিশ সেই সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দুÜৃñতীদের শনাক্ত করার চেষ্টা করছে।
জানা গিয়েছে, ব্যবসায়ী দীনেশ গড়াই আসানসোল উত্তর থানার ১৯ নং জাতীয় সড়কের চন্দ্রচূড় মোড়ের কাছে একটি হোটেলে এদিন দুপুরে নিজের গাড়ি নিয়ে খাবার নিতে আসেন। তাঁর সঙ্গে এক সঙ্গীও ছিলেন। খাবার নিয়ে গাড়িতে উঠে ওই ব্যবসায়ী যখন সামনের দিকে যাচ্ছিলেন, তখন তাঁর সামনে বেশ কয়েকটি মোটরবাইক আসে ও পথ আটকায় বলে অভিযোগ। কিন্তু চালক গাড়ি না থামানোয় মোটরবাইকে আসা দুÜৃñতীরা গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এরপরেও চালক গাড়ি না থামিয়ে এগিয়ে চলে যান বলে দাবি।
জানা গিয়েছে, ওই ব্যবসায়ী জমি কেনাবেচার কাজ করেন। কিন্তু তাঁর দাবি, তিনি জমির ব্যবসা করেন না। তাঁর জাতীয় সড়কে টোল ট্যাক্সের ব্যবসা আছে। এই প্রসঙ্গে আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসিপি (সেন্ট্রাল) কুলদীপ সোনেয়াল জানান, আসানসোল উত্তর থানায় এই ঘটনা নিয়ে একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তার ভিত্তিতে এফআইআরও করা হয়েছে। গোটা ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 6 =