গুজরাটে কাজে গিয়ে ২ তরুণের গণপিটুনিতে মৃত্যুর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান: গুজরাটে কাজ করতে গিয়ে বাংলার ২ তরুণের গণপিটুনিতে মৃত্যু হল বলে অভিযোগ। নিহত রাহুল শেখ (১৮) ও সুমন শেখ (১৬) পূর্ব বর্ধমান জেলার কালনার কৃষ্ণদেবপুর পঞ্চায়েতের নতুনচর গ্রামের বাসিন্দা। দু’জনকেই পিটিয়ে মারা হয়েছে বলে পরিবারের দাবি।
সোমবার বিকেল সাড়ে চারটে নাগাদ মৃতদেহ গ্রামে ঢোকার পরই নিহতদের পরিবারে নেমে আসে শোকের ছায়া। রবিবার মৃত ২ তরুণের পরিবার থেকে মৃতদেহ আনতে গুজরাটের রাজকোটের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন তাঁরা। জানা গিয়েছে, প্রায় দু’ মাস আগে রাহুল ও সুমন গুজরাটের রাজকোটে কাজে যোগ দিতে যান। সেখানকার বহভানাগর রোড এলাকার একটি জুয়েলারিতে রুপোর গয়না তৈরির কাজ শিখতেন। সপ্তাহখানেক আগে দোকান থেকে কিছু গয়না চুরি যায় বলে অভিযোগ।
অভিযোগ, সন্দেহ হয় রাহুল আর সুমনের ওপর। গত বৃহস্পতিবার দোকান মালিকের মদতে সুমন ও রাহুলকে গোডাউনে নিয়ে গিয়ে বেধড়ক পেটানো হয় বলে অভিযোগ। সেখানেই বেহুঁশ হয়ে লুটিয়ে পড়েন দু’জনেই। খবর পেয়ে পুলিশ গিয়ে দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকরা দু’জনকেই মৃত বলে ঘোষণা করেন। পুলিশ তদন্তে নেমে মালিক-সহ নিগ্রহকারীদের গ্রেপ্তার করেছে বলে জানা গিয়েছে।
সোমবার দুপুরে মৃত দুই তরুণের পরিবারের বাড়িতে দেখা করতে হাজির হন মন্ত্রী স্বপন দেবনাথ, বিডিও সেবন্তী বিশ্বাস, কালনার মহকুমা শাসক শুভম আগরওয়াল, কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ সহ বিশিষ্টজনরা। মৃত দুই পরিবারের তরফ থেকে অভিযুক্তদের কঠোর শাস্তির দাবি করেছেন তাঁরা। মন্ত্রী স্বপন দেবনাথ দুই পরিবারের সঙ্গে কথা বলে তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। অন্যদিকে এ রাজ্যে কাজ না পেয়েই ভিন রাজ্যে কাজে যেতে হয় বলেই দাবি করেছেন এলাকার যুবকরা আর যার ফলেই এই ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =