মৃত রোগীর চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ মালদায়, উত্তেজনা নার্সিংহোম চত্বরে

মৃত রোগীকে চিকিৎসার নামে রাতভর আইসিইউতে রেখে চিকিৎসার নামে প্রতারণার অভিযোগ উঠল মালদা শহরের একটি নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে। শনিবার রাতের এই ঘটনার পর রবিবার সকালে বিষয়টি জানতে পেরে মৃত ওই রোগীর পরিবারের লোকেরা বিক্ষোভে ফেটে পড়েন। এমনকী, মুহূর্তের মধ্যেই চরম উত্তেজনা তৈরি হয় ওই নার্সিংহোম চত্বরে। পরিস্থিতির কথা জানতে পেরে ঘটনাস্থলে পৌঁছয় ইংরেজবাজার থানার পুলিশ। কিন্তু পুলিশের সামনেই মৃত রোগীর পরিবারের লোকেরা ওই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতি এবং প্রতারিত করে চিকিৎসার নামে মোটা টাকা নেওয়ার অভিযোগ তুলেছেন।
উল্লেখ্য, মালদা শহরের গৌড়রোড় এলাকায় একটি নার্সিংহোমের বিরুদ্ধেই এমন অভিযোগ উঠেছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মৃত ওই ব্যক্তির নাম বনমালী সরকার (৬০)। তাঁর বাড়ি মালদার গাজোল থানার শিক্ষক পল্লি এলাকায়। পরিবার সূত্রে জানা গিয়েছে, অসুস্থ থাকায় ওই ব্যক্তিকে শনিবার গৌড় রোড় এলাকায় একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। রাতে ফোন করে বলা হয় রক্ত লাগবে। রাতে না দিতে পারলেও সকালের মধ্যে রক্ত জোগাড় করে দিলেই হবে। এই কথাও জানানো হয় নার্সিংহোম কর্তৃপক্ষের তরফ থেকে বলে অভিযোগ। কিন্তু রবিবার সকালে এসে পরিবারের লোকেরা জোর করে নার্সিংহোমের ভেতর ঢুকে দেখতে পান তাদের রোগী মারা গেছে।
মৃত রোগীর এক জামাই সানি দত্তের অভিযোগ, মৃত মানুষকে কিভাবে আইসিইউতে রেখে চিকিৎসা করা হল কিছুই বুঝতে পারলাম না। এটা আমাদের প্রতারিত করা ছাড়া আর কিছুই না। এদিন সকালে আমরা নার্সিংহোমের জোর করে ভিতরে ঢুকে দেখতে পাই আইসিইউতে রয়েছে তাদের রোগী। কিন্তু মারা গেছে। হাত পা ঠান্ডা হয়ে গেছে। অথচ নার্সিংহোম কর্তৃপক্ষ তাদের কিছুই জানায়নি। মৃত রোগীকে জীবিত বলে চিকিৎসা চালিয়ে গিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করত নার্সিংহোম বলে অভিযোগ করেন তিনি। এই মর্মে ইংলিশবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়। অবিলম্বে প্রশাসন এবং মুখ্যমন্ত্রীর কাছে ওই নার্সিংহোম শিল করে দেওয়ার অনুরোধ জানিয়েছেন মৃতের পরিবারবর্গ।
তবে এই বিষয়ে নার্সিংহোম কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কিছু না বললেও মৌখিকভাবে জানান, অভিযোগ ভিত্তিহীন। রক্ত জোগাড় করতে না পাড়ায় ওই রোগীর মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =