আর জি কর হাসপাতালে ফের হামলার অভিযোগ, তদন্তে পুলিশ

কলকাতা : আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে ফের ভাঙচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন এক জুনিয়র চিকিৎসক। জানা গেছে, হাসপাতালের ছাত্র হস্টেলে হামলার অভিযোগ উঠেছে। এই ঘটনা নিয়ে ইতিমধ্যেই টালা থানায় এফআইআর দায়ের করা হয়েছে এবং পুলিশ তদন্ত শুরু করেছে।

উল্লেখ্য, গত ১৪ অগস্ট ‘মেয়েদের রাত দখল’ কর্মসূচির রাতে আর জি কর হাসপাতালের জরুরি বিভাগ–সহ একাধিক জায়গায় ভাঙচুরের ঘটনা ঘটেছিল। এরপর, সুপ্রিম কোর্ট হাসপাতালের নিরাপত্তায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করার নির্দেশ দেয়। সেই থেকে সিআইএসএফ আরজি কর হাসপাতালের নিরাপত্তা রক্ষায় রয়েছে। তারপরও, নতুন করে এই হামলার ঘটনা কীভাবে ঘটল, তা নিয়ে প্রশ্ন উঠেছে।

পুলিশ সূত্রে খবর, এক চিকিৎসক-ছাত্রের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে। অভিযোগকারী দাবি করেছেন, তিনি বিশেষ একটি রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকার কারণে এই হামলা হয়েছে। তাঁর হস্টেল রুমের তালা ভেঙে ভিতরে ভাঙচুর চালানো হয়েছে। তিনি আরও জানান, যারা এই কাজ করেছে তারা বহিরাগত, আর জি কর হাসপাতালের কেউ নন।

এই ঘটনায় পুলিশ দ্রুত অভিযুক্তদের শনাক্ত করে গ্রেফতারের আশ্বাস দিয়েছে। উল্লেখ্য, ২২ অগস্ট থেকে আরজি কর হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব দেওয়া হয় দুই কোম্পানি কেন্দ্রীয় বাহিনীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + thirteen =