বাড়ি থেকে তৃণমূল কর্মীকে অপহরণ করার অভিযোগ দুষ্কৃতীদের বিরুদ্ধে, এলাকায় চাঞ্চল্য

বাড়ি থেকে  এলাকার এক তৃণমূল কর্মীকে অপহরণ করার অভিযোগ উঠল দুষ্কৃতীদের বিরুদ্ধে। বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়ার সময় বাধা দিতে আসলে দুষ্কৃতীদের হামলায় আক্রান্ত হন ওই তৃণমূল কর্মীদের স্ত্রী বলে অভিযোগ। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে চাঁচল মহকুমার  হরিশ্চন্দ্রপুর থানার কাতলামারি এলাকায়। ওই এলাকায় বাশির শেখ এবং উনসাহ হকের গোষ্ঠীর এলাকা দখলকে ঘিরে দীর্ঘদিন ধরেই বিবাদ রয়েছে। বাশির ও তার দলবল উনসাহ হকের ভাইপো আব্দুল বারিককে (৫০) অপহরণ করেছে বলে অভিযোগ।

ওই তৃণমূল কর্মী আব্দুল বারিককে তুলে নিয়ে গিয়ে খুন করা হয়েছে বলে পরিবারের লোকেরা দাবি করলেও তা পুলিশ মানতে চায়নি। কেন না এখনও বারিকের খোঁজ মেলেনি। তার খোঁজে সর্বত্র তল্লাশি চলছে বলে পুলিশ জানিয়েছে। এদিকে যদিও গোটা ঘটনাকে ঘিরে শুরু হয়েছে চাঞ্চল্য।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  বাম আমলে সিপিএমের ছত্রছায়ায় ছিল বাশির শেখ। উনসাহ হক ছিল কংগ্রেসের কর্মী। পরবর্তীতে উনসাহ হক তৃণমূলে যোগদান করেন। এলাকা দখলকে ঘিরে গত দুই দশক বাশির শেখ এবং উনসাহ হকের মধ্যে বিবাদ চলছে। দুই গোষ্ঠীর মধ্যে একাধিকবার সংঘর্ষ ও গুলির লড়াইয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে। ২০১০ সালে দুই গোষ্ঠীর গুলির লড়াইয়ে গুলি লাগে উনসাহ হকের। তবে তিনি প্রাণে বেঁচে যান। ছয় মাস আগে খাড়াগ্রামে দু পক্ষের গুলির লড়াইয়ে গুলিবিদ্ধ হয় উনসাহ হকের ছেলে ও ভাইপো। দুই পক্ষের একাধিকবার সংঘর্ষে অবশ্য শুধু উনসাহ হকের লোকজনই নয়, গুলিবিদ্ধ ও আহত হয় বাশিরের পক্ষের লোকজনও। তারপরেই ফের অপহরণের ঘটনাকে ঘিরে এলাকায় উত্তেজনা ছড়িয়েছে।

উনসাহ হক গোষ্ঠীর অভিযোগ, সোমবার রাতে মুখে কাপড় বেঁধে বাশির ও তার দলবল নিয়ে উনসাহকের ভাইপো আব্দুর বারিকের বাড়িতে চড়াও হয়। তাকে তুলে নিয়ে যাওয়ার সময় বাধা দেয় স্ত্রী সায়েমা বিবি। বাধা দেওয়ায় তার স্ত্রী সায়েমা বিবিকেও বেধড়ক মারধর করা হয়। তাদের মারধরে সায়েমা অচেতন হয়ে পড়েন।

অভিযুক্ত আব্দুল বাসিরের গোষ্ঠীর লোকেদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের সঙ্গে কোনো রকম ভাবে যোগাযোগ করা সম্ভব হয়নি।

হরিশ্চন্দ্রপুর থানার  আইসি সঞ্জয়কুমার দাস জানিয়েছেন, পুলিশ ঘটনার তদন্ত শুরু হয়েছে। অপহৃত বারিকের খোঁজে তল্লাশি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 10 =