মদ্যপ অবস্থায় চিকিৎসকের বিরুদ্ধে প্রকাশ্যে মাতলামির অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, পূর্ব বর্ধমান:মদ্যপ অবস্থায় এক চিকিৎসকের বিরুদ্ধে প্রকাশ্যে মাতলামির অভিযোগ উঠল। ঘটনায় তীব্র নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে। ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের কেতুগ্রামে।
রোগীর চিকিৎসা করা যাঁর কাজ, তাঁকে আদ্যন্ত মদ্যপান করে লুটোপুটি খেতে দেখা গেল বলে দাবি। পূর্ব বর্ধমানের কেতুগ্রাম ২ ব্লক গ্রামীণ হাসপাতালের মেডিক্যাল অফিসার চিকিৎসক সৌরভ দাসকে এমন অবস্থায় দেখে বুধবার বিকেলে হতবম্ব হয়ে যান এলাকার মানুষজন। তাঁদের অনেকে যেমন নিন্দায় সরব হন, আবার কেউ তাঁর মাতলামির ভিডিও মোবাইলের ক্যামেরায় বন্দি করতে ব্যস্ত হয়ে পড়েন। রাতে সামাজিক মাধ্যমে সেই ভিডিও ভাইরাল হতেই নেটিজেন মহলে নিন্দার ঝড় ওঠে। ঘটনা জেনে oুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন জেলা স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা।
কেতুগ্রাম ২ ব্লক গ্রামীণ হাসপাতালে প্রতিদিনই এলাকার বহু মানুষ চিকিৎসা করাতে আসেন। রোগীদেরও এই হাসপাতালে ভর্তি রাখা হয়। চিকিৎসক সৌরভ দাস এই হাসপাতালে রোগীদের চিকিৎসা করে থাকেন। বুধবার বিকেলে সেই চিকিৎসককে মদ্যপ অবস্থায় দেখে সবার চোখ কপালে উঠে যায়। এদিন তিনি এতটাই মদ্যপান করেছিলেন যে তাঁর নিজের পায়ে দাঁড়ানোর মত ক্ষমতা ছিল না বলে দাবি। স্থানীয়দের আরও দাবি, হাসপাতাল সংলগ্ন পাচুন্দি মোড়ের কাছে একটি ধাবায় প্যান্টে প্রস্রাব করে রাস্তায় হামাগুড়ি দেওয়া থেকে শুরু করে ভ্যান গাড়ির ওপর শুয়ে লুটোপুটি খাওয়া, অকথ্য ভাষায় গালিগালাজ করা কিছুই তিনি আর বাকি রাখেননি। সবাই প্রশ্ন তোলেন, সরকারি হাসপাতালের চিকিৎসক যদি এইভাবে মদ্যপ অবস্থায় লুটোপুটি খান, তা হলে রোগীরা চিকিৎসার জন্য কোথায় যাবেন?
সরকারি হাসপাতালে ওই চিকিৎসকের মাতলামি দেখতে ধাবা চত্বরে এদিন বহু মানুষের ভিড় জমে যায়। জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক জয়রাম হেমব্রম বলেন, ‘যদি এই ধরনের ঘটনা ঘটে থাকে তা হলে সত্যিই এটা ভীষণ খারাপ বিষয়। ওই চিকিৎসককে শীঘ্রই ডেকে পাঠানো হবে। প্রয়োজনে তাঁর কাউন্সেলিং করানো হবে। আমরা বিষয়টি গুরুত্ব সহকারে খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেব।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + eleven =