পরীক্ষা কেন্দ্রের ঠিকানা নিয়ে বিভ্রান্তি, হেল্পলাইনে মেলেনি সাহায্য

টেট পরীক্ষা কেন্দ্রের ঠিকানা ভুল। শেষ পর্যন্ত বিরাট সমস্যায় অবশ্য পড়তে হয়নি পরীক্ষার্থীদের। তবে হয়রানি তো হয়েছেই। সমস্যা কাটিয়ে শেষ পর্যন্ত পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করেন টেট পরীক্ষার্থীরা। রবিবার এমন ঘটনাই ঘটে সল্টলেক চত্বরে। সল্টলেকের লবণ হ্রদ বিদ্যাপীঠে রয়েছে টেট পরীক্ষাকেন্দ্র। আর এই ভেন্যুটি হল সল্টলেকের এডি ব্লকে। কিন্তু অ্যাডমিট কার্ডে  লবণ হ্রদ বিদ্যাপীঠের ঠিকানা দেওয়া হয় বিডি ব্লকের। ফলে অনেক পরীক্ষার্থী ভুল করে পৌঁছে যান বিডি ব্লকে।পরে অবশ্য সঠিক ঠিকানা জানতে পেরে নির্দিষ্ট পরীক্ষা কেন্দ্রেই পৌঁছান তাঁরা।  তবে অভিযোগ উঠছে, এই বিভ্রান্তিতে পড়ার পর হেল্পলাইন নম্বরে ফোন করা হলেও তাঁরা কোনওরকম সহযোগিতা পাননি।

এদিকে খড়দহ থেকে আসা এক পরীক্ষার্থী জানান, ‘আমার অ্যাডমিটে যে স্কুলটি হওয়ার কথা, ঠিকানা দেওয়া হয়েছে পাশের স্কুলে।আবার পিনকোড যেটি দেওয়া হয়েছে, সেটি এই এলাকারই নয়।’ সঙ্গে এও জানান,হেল্পলাইনে ফোন করেও কোনও সাহায্য পাননি তিনি। এই ব্যাপারে অনেকে পরামর্শ দিয়েছিলেন ওয়েবসাইটে গিয়ে নতুন করে ডাউনলোড করতে হবে। সেটি করেও কোনও লাভ হয়নি। পাশাপাশি তিনি এও জানান, এমন সমস্যা শুধু তাঁর একার নয়, আরও অনেকেরই এই একই বিভ্রান্তির মধ্যে পড়তে হয়েছে।

উল্লেখ্য, এর আগে ৮ ডিসেম্বর প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে বেশ কিছু পরীক্ষাকেন্দ্রের বিভ্রান্তি দূর করা হয়েছিল। পূর্বের উল্লেখিত ঠিকানা ও নতুন সংশোধিত ঠিকানার তালিকা প্রকাশ করা হয়েছিল।সেই তালিকায় রয়েছে লবণ হ্রদ বিদ্যাপীঠের নামও। পাশাপাশি সংশোধিত ঠিকানা হিসেবে এডি ব্লকের কথাও সেখানে উল্লেখ রয়েছে। এরপরও এই বিভ্রান্তি মধ্যে পড়েন পরীক্ষার্থীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − one =