মোবাইল আনার সন্দেহে শিক্ষিকার সামনেই ছাত্রীকে অশালীন ভাবে তল্লাশির অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, পূর্বস্থলী: ফের র‌্যাগিংয়ের অভিযোগ উঠল। এবার স্থান পূর্বস্থলী সাবিত্রী বালিকা বিদ্যালয়। জানা গিয়েছে, স্কুলে মোবাইল নিয়ে আসা হয়েছে বলে সন্দেহে এক শিক্ষিকার সামনেই দশম শ্রেণির এক ছাত্রীর ব্যাগ তল্লাশি করার অভিযোগ উঠল সহপাঠীদের বিরুদ্ধে। এমনকি শরীরের একাধিক জায়গায় হাত দিয়ে তল্লাশি করার অভিযোগ ওঠে সহপাঠীদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটে বুধবার দুপুরে পূর্বস্থলী সাবিত্রী বালিকা বিদ্যালয়ে।
এই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার কাছে অভিযোগ জানান ওই ছাত্রীর অভিভাবক। ওই ছাত্রী এবং তার অভিভাবকের দাবি, ওই ছাত্রী বিদ্যালয়ে মোবাইল নিয়ে এসেছে সন্দেহ করে ৬ জন সহপাঠী মঙ্গলবার সেকেন্ড পিরিয়ডের পর থেকে শেষ পিরিয়ড পর্যন্ত ওই ছাত্রীকে ভিন্নভাবে তল্লাশি করে সহপাঠীরা। এমনকি আপত্তিজনক ভাবেও তাকে তল্লাশি করা হয় বলে অভিযোগ। সেই সময় উপস্থিত ছিলেন স্কুলের এক শিক্ষিকা।
ওই ছাত্রীর অভিভাবকের অভিযোগ, যে ভাবে তাঁর মেয়েকে হেনস্থা করা হয়েছে, সেটি একটি র‌্যাগিংয়ের মতোই বিষয়। তারপর থেকেই স্কুলে আসতে আতঙ্কিত বোধ করছে তাঁর মেয়ে। বিষয়টি নিয়ে স্কুলে ইতিমধ্যে অভিযোগ জানিয়েছেন তিনি। পাশাপাশি পূর্বস্থলী থানা এবং মুখ্যমন্ত্রীর চালু করা হেল্পলাইনেও তিনি অভিযোগ জানাবেন বলে জানিয়েছেন।
এই বিষয়ে সাবিত্রী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মৌসুমী পাল দাবি করেন, ‘র‌্যাগিংয়ের এর মতো বিষয় ঘটেনি, শিক্ষিকার অনুপস্থিতিতে মোবাইল ফোন নিয়ে একটি ঘটনা ঘটেছিল, যদিও পড়ে গিয়ে বিদ্যালয়ের শিক্ষিকা সেটির সমাধান করে দিয়েছিলেন এবং ওনারা স্কুলে আসার পর সেই বিষয়টি মিটে যায়। এরপর বিষয়টি সংবাদমাধ্যমে জানিয়ে, আমার স্কুলকে একটি কালিমালিপ্ত করার চেষ্টা চলছে, যেটি এর আগেও হয়েছিল।’
যখন চারদিকে র‌্যাগিংয়ের মতো ঘটনায় তোলপাড় রাজ্য, স্কুলের ছাত্রীদের হেনস্থার এই বিষয়টি সামনে আসতেই মেয়েদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × four =