ফের চাকরি দেওয়ার নাম করে আর্থিক প্রতারণার অভিযোগ

চাকরি দেওয়ার নামে আর্থিক প্রতারণার অভিযোগ উঠল এলাকারই এক ব্যক্তির বিরুদ্ধে। এই ঘটনায় প্রতিবেশী ওই ব্যক্তির বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেছেন অসহায় যুবকের পরিবার। ঘটনাটি ঘটেছে, হরিশ্চন্দ্রপুর থানার তুলসিহাটা গ্রাম পঞ্চায়েতের বৈরাট এলাকায়। ঘটনাটি সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে হরিশ্চন্দ্রপুর এলাকা জুড়ে।
চাঁচল মহকুমার হরিশ্চন্দ্রপুর ১ ব্লকের অন্তর্গত তুলসিহাটা এলাকার বাসিন্দা মনোজ রামের বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ করেছে ভিঙ্গল গ্রাম পঞ্চায়েতের বৈরাট গ্রামের তৃণমূল কর্মী দীপক সিং। অভিযোগ মনোজ রাম ২০১৬ সালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে দীপকের কাছ থেকে ২ লক্ষ ২৫ হাজার টাকা নেন। চাকরির আশায় নিজেদের শেষ সম্বল জমিটুকু বেঁচে ওই টাকা দেয় দীপক। কিন্তু দিনের পর দিন চলে গেলেও চাকরির কোনও নাম নেই। চিন্তায় অসুস্থ হয়ে পড়েন দীপকের বাবা সন্তীয়া সিং। এরই মাঝে ক্যানসার আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। স্ত্রী ছেড়ে চলে যায় দীপককে। দীপকও চিন্তায় অসুস্থ হয়ে পড়ে। কিডনিতে ইনফেকশন হয়ে একটি কিডনি বাদ যায় তার। বর্তমানে অতি কষ্টের মধ্যে দিয়ে দিন যাপন করতে হচ্ছে তাদের। কিন্তু বারংবার টাকা ফেরত চাইলেও টাকা দেননি মনোজ রাম। হরিশ্চন্দ্রপুর থানার আইসি দেওদূত গজমের জানিয়েছেন, অভিযোগ জমা পড়েছে। পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।
অভিযোগকারী তৃণমূল কর্মী দীপক সিং বলেন, ২০১৬ সালে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থায় বাস কন্ডাক্টরের চাকরি দেওয়ার নাম করে ২ লক্ষ ২৫ হাজার টাকা নিয়েছিল মনোজ রাম। পরবর্তীতে বারবার ফেরত চাইলে উল্টে প্রাণে মারার হুমকি দিয়েছে। থানায় অভিযোগ জানিয়েছি। আমার টাকা ফেরত চাই।
দীপকের মা নির্মলা সিং বলেন, ওর বাবা টাকার শোকেই মারা গেল। দীপকের বউ অশান্তি করে ছেড়ে চলে গেছে। জমি বিক্রি করে টাকা দিলাম। না পেলাম চাকরি না টাকা।
প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল নেতা কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী বলেন, কেউ যদি মনে অসৎ উপায়ে টাকা নেবে দল তার পাশে নেই। অভিযোগ সত্যি হলে প্রশাসন ব্যবস্থা নেবে। তবে এবিষয়ে মনোজ রাম এখনো মন্তব্য করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − four =