হস্টেলের বকেয়া প্রধান শিক্ষিকার কাছে চেয়ে স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের আটকানোর অভিযোগ

নিজস্ব প্রতিবেদন, বাঁকুড়া: হস্টেলে কর্মীদের কাজ করার মজুরি দীর্ঘদিন বকেয়া রয়েছে বলে অভিযোগ। আরও অভিযোগ, সেই বকেয়া মজুরি স্কুলের প্রধান শিক্ষিকার কাছে চাইতে গিয়েও নাকাল হতে হল স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের। প্রায় তিন ঘণ্টা তাঁদের স্কুল চত্বরে আটকে রাখা হয় বলে অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল বাঁকুড়ার বিষ্ণুপুর শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলে। স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের বকেয়া দ্রুত মেটানোর আশ্বাস দিয়েছে স্কুল শিক্ষা দপ্তর।
২০১৮ সাল থেকে বাঁকুড়ার বিষ্ণুপুর শিবদাস সেন্ট্রাল গার্লস হাইস্কুলের পঞ্চাশ বেডের হস্টেল চালিয়ে আসছেন স্থানীয় একটি স্বনির্ভর গোষ্ঠীর সদস্যারা। অভিযোগ, সামান্য মজুরির বিনিময়ে তাঁরা এই কাজ করে থাকলেও মাঝে মধ্যেই বকেয়া রেখে দেওয়া হয় টাকা। এভাবে জমতে জমতে এখন ১৪ মাসের মজুরি বকেয়া পড়ে রয়েছে। বারংবার স্কুল কর্তৃপক্ষ ও স্কুল শিক্ষা দপ্তরের বিভিন্ন স্তরে বিষয়টি জানিয়েও বিশেষ লাভ হয়নি। বুধবার ফের স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা স্কুলের প্রধান শিক্ষিকার কাছে বকেয়া মজুরি চাইতে গেলে গোলমাল বাধে বলে অভিযোগ।
অভিযোগ, ওই স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা স্কুলের প্রধান শিক্ষিকার কাছে মজুরি চাইতে গেলে স্কুলের দরজায় ভেতর থেকে তালা লাগিয়ে দেওয়া হয়। এর ফলে স্কুল চত্বরেই আটকে থাকতে বাধ্য হন স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। পরে স্কুলের দরজার তালা খুললে তাঁরা স্কুল থেকে বেরিয়ে আসেন। এ বিষয়ে ßুñলের প্রধান শিক্ষিকার কোনও বক্তব্য পাওয়া যায়নি। স্কুল শিক্ষা দপ্তরের সহকারী স্কুল পরিদর্শক জানিয়েছেন, বকেয়া ছ’ মাসের টাকা এদিন দেওয়া হয়েছে। আরও দু’ মাসের টাকা দ্রুত দেওয়া হবে। বাকি ছ’ মাসের টাকা বরাদ্দ হলে দেওয়ার ব্যবস্থা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − three =