টি-২০ বিশ্বকাপ শুরুর তিন মাস আগেই শেষ ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট, হতাশ ক্রিকেটপ্রেমীরা

টি-২০ সিরিজ শুরু হতে এখনও প্রায় মাস পাঁচেক বাকি। বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলি এখনও প্রস্তুতি পুরোপুরি শুরু করে উঠতে পারেনি। এরই মধ্যে শেষ হয়ে গেল ভারত-পাক ম্যাচের টিকিট। আইসিসি সূত্রের খবর, বিশ্বকাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের সাধারণ টিকিট আর অবশিষ্ট নেই। যৎসামান্য টিকিট বাকি আছে, সেটাও ভিআইপিদের জন্য। সাধারণ ক্রিকেট সমর্থকদের জন্য নয়। এত দ্রুত টিকিট শেষ হয়ে যাওয়ায় স্বভাবতই হতাশ ক্রিকেটপ্রেমীরা।
বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ আগামী ২৩ অক্টোবর। ম্যাচটি হবে বিশ্বখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। শোনা যাচ্ছে, ওই ম্যাচ দেখতে হাজার পঞ্চাশেক দর্শক প্রবেশের অনুমতি দিতে পারে কর্তৃপক্ষ। কিন্তু সাধারণ মানুষের জন্য আর কোনও টিকিট অবশিষ্ট নেই। অস্ট্রেলিয়ার ভ্রমণ বিভাগ জানিয়েছে যে, ওই ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গিয়েছে। শুধু কিছু টিকিট অবশিষ্ট রয়েছে ভিআইপিদের জন্য।
এমনিতে ভারত-পাক ম্যাচ মানেই দুই দেশের পাশাপাশি গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের নজর থাকে এই ম্যাচের দিকে। এ হেন হাইপ্রোফাইল ম্যাচ যদি হয় বিশ্বকাপে, তাহলে তো কথাই নেই। সেই ম্যাচ ঘিরে উন্মাদনা অন্য পর্যায়ে পৌঁছে যায়। সেকারণেই টিকিটের এই চাহিদা। এবং প্রত্যাশামতোই অধিকাংশ টিকিট কিনেছেন ভারতীয়রা।
এক স্পোর্টস ট্র্যাভেল সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী, ভারত-পাক ম্যাচের ৪০ শতাংশ টিকিটই কিনেছে ভারতীয়রা। কারণ ভারতীয়রাই বেশিরভাগ ট্যুর প্যাকেজ বুক করছেন। সে তুলনায় পাকিস্তানির সংখ্যা নেহাতই কম। আসলে এ বছর ভারত-পাক ম্যাচ পড়ছে দিওয়ালির ছুটির মধ্যে। তাছাড়া আগের টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের কাছে লজ্জাজনকভাবে হারতে হয়েছিল ভারতকে। সেদিক থেকে দেখতে গেলে এটা ভারতের জন্য বদলার ম্যাচ। ভারতীয়দের বেশি টিকিট বুক করার পিছনে সেটাও একটা কারণ হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 3 =