ফের অশান্ত কাশ্মীর, কুলগামে খুন ব্যাংক ম্যানেজার, বৈঠকে ডোভাল-শাহ

দু’দিনের মধ্যে তৃতীয় বার। ফের জঙ্গিদের (Kashmir Terrorist) হাতে খুন হলেন কাশ্মীরে কর্মরত এক ব্যক্তি। কুলগামে (Kulgam) এক ব্যাংক কর্মীকে খুন করল জঙ্গিরা। মৃতের নাম বিজয় কুমার। তিনি রাজস্থানের বাসিন্দা ছিলেন বলে জানা গিয়েছে। কর্মসূত্রে তিনি কুলগামের ব্যাংকে নিযুক্ত ছিলেন। আরও জানা গিয়েছে, শোপিয়ান এলাকায় গাড়ির মধ্যে বিস্ফোরণে আহত হয়েছেন তিন জন সেনা জওয়ান। আপাতত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাঁরা।

বৃহস্পতিবারের ব্যাংক কর্মী হত্যায় জম্মু-কাশ্মীর পুলিশের (Jammu Kashmir Police) তরফে বলা হয়েছে, ‘কুলগাম জেলার মোহানপুরা অঞ্চলে এলাকি দেহাতি ব্যাংক ম্যানেজারকে গুলি করে হত্যা করেছে জঙ্গিরা। মৃত ব্যক্তি রাজস্থানের হনুমানগড়ের বাসিন্দা। আপাতত এলাকা ঘিরে ফেলা হয়েছে। ইতিমধ্যেই তল্লাশি শুরু হয়ে গিয়েছে।’ ঘটনার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন কাশ্মীর ফ্রিডম ফাইটার্স। তাদের তরফ থেকে হুমকি দিয়ে বলা হয়েছে, ‘এরকম ঘটনা আরও ঘটবে।’ শোপিয়ানের বিস্ফোরণ প্রসঙ্গে কাশ্মীর পুলিশের আই জি বিজয় কুমার টুইটে জানিয়েছেন, ‘সেনার তরফে একটি গাড়ি ভাড়া করা হয়েছিল। সেই গাড়িতেই আচমকা বিস্ফোরণ ঘটে। তিন জন সেনা জওয়ান আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে ভরতি করা হয়েছে। এখনও বিস্ফোরণের কারণ জানা যায়নি। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।’

স্বাভাবিকভাবে কাশ্মীর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় সরকার। এই আবহে বৃহস্পতিবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের (Ajit Doval) সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। রাজধানীর নর্থ ব্লকের স্বরাষ্ট্র মন্ত্রকে জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। সূত্রের খবর, কাশ্মীরে নির্দিষ্টভাবে একটি সম্প্রদায়ের মানুষকে নিশানা করে একের পর এক খুনের ঘটনা ঘটেছে সেই নিয়ে এদিনের বৈঠকে আলোচনা হয়েছে। প্রধানমন্ত্রীর দপ্তরের প্রতিমন্ত্রী জিতেন্দ্র সিংও এদিনের বৈঠকে যোগ দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − three =