আবার শাসক দলে ভাঙন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ

নিজস্ব প্রতেবেদন, বাঁকুড়া: পঞ্চায়েত নির্বাচনের আগে ফের শাসক দলে ভাঙন৷ ৫০টি পরিবার বিরোধী শিবির বিজেপিতে যোগ দিয়েছে৷ শাসক দলের বিরুদ্ধে এই পরিবারগুলি সন্ত্রাস এবং ভোট না করাতে দেওয়ার অভিযোগ তুলে পদ্ম শিবিরে যোগ দিয়েছে বলে বিজেপির তরফে দাবি করা হয়েছে৷ যদিও এহেন অভিযোগ অস্বীকার করা হয়েছে তৃণমূল কংগ্রেসের তরফে।
আগামী ৮ জুলাই রাজ্যে ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচন অনুষ্ঠিত হবে৷ ইতিমধ্যেই শাসক-বিরোধী উভয়পক্ষ জোরকদমে ময়দানে নেমে দলীয় প্রচার শুরু করেছেন। এরই মধ্যে শাসক দলে বড় ভাঙন ধরাল বিরোধী শিবির। জয়পুর, কোতুলপুর, পাত্রসায়ের, ইন্দাসে বিরোধীরা প্রার্থী দিতে না পারলেও, সোনামুখীতে এবার ত্রিমুখী লড়াই হবে। এর মধ্যে সোনামুখী ব্লকের পিয়ারবেড়া পঞ্চায়েতের আশুদি গ্রামে ৫০টি পরিবার তৃণমূল কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন বলে দাবি বিজেপি নেতৃত্বের। এদিন যোগদানকারীদের হাতে বিজেপির দলীয় পতাকা তুলে দিলেন সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি। আশুদি গ্রামে একটি বৈঠকের আয়োজন করা হয়েছিল সেই বৈঠকেই এই ৫০টি পরিবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন।
সোনামুখী বিধানসভার বিজেপি বিধায়ক দিবাকর ঘরামি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, ‘‘উনারা প্রত্যেকেই তৃণমূল কংগ্রেস করতেন, শাসক দলের সন্ত্রাস এবং ভোট করতে না দেওয়ার মানসিকতা দেখে তাঁরা তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিলেন। বিজেপিতে তাঁদের প্রত্যেককেই আমরা স্বাগত জানাই।’’ যদিও বিজেপির এই দাবিকে অস্বীকার করেছে শাসক দল তৃণমূল কংগ্রেস। এ বিষয়ে রাজ্য তৃণমূল কংগ্রেসের সহ-সভাপতি শুভাশিস বটব্যাল বলেন, ‘‘যেখানে বিজেপি প্রার্থী দিতে পারছে না, সেখানে মানুষ এত বোকা নয় এই পরিস্থিতিতে বিজেপিতে যাবেন। বিজেপি সাজিয়ে এই যোগদান করাচ্ছে।’’ বিভিন্ন এলাকায় শাসক শিবির ছেড়ে বিরোধী দলে যোগদানের খবর বারবার সামনে আসছে ঠিক পঞ্চায়েত নির্বাচনের আগে৷ সব পক্ষই নিজেদের শক্তি প্রদর্শন করতে ব্যস্ত বলেই মনে করছে রাজনৈতিক মহল৷ সকলেই নিজেদের পায়ের তলার মাটি শক্ত করতে মরিয়া প্রচেষ্টা করে চলেছে বলেই মত তাদের৷ তবে পঞ্চায়েত নির্বাচনের আগে এই যোগদান বিজেপির পায়ের তলার মাটি কতটা মজবুত করে তার উত্তর সময় দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 5 =