ট্যাংরার পর আগুন গোলপার্কে

কলকাতা: ট্যাংরার প্লাস্টিক কারখানার পর গোলপার্কের তালাবন্ধ বাড়ি। ২৪ ঘণ্টার মাথায় ফের অগ্নিকাণ্ড শহরের বুকে। তালাবন্ধ বাড়িতে মঙ্গলবার সকালে আচমকাই জানলায় আগুনের শিখা দেখতে পেলেন প্রতিবেশীরা।সকাল সাড়ে ৭টা নাগাদ গোলপার্কে ঘটে ঘটনাটি। সিটি কলেজের পাশে ওই পরিত্যক্ত বাড়িতে আগুন লাগার খবর পেয়ে দ্রুত সেখানে পৌঁছয় দমকলবাহিনী। ২টি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দমকলবাহিনী ল্যাডারের সাহায্যে বাড়ির দোতলায় উঠে দরজা ভেঙে ঢোকে। তার পর বাড়ির জানলা খুলে দিতেই কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশ।

এই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনে দমকলবাহিনী। কিন্তু কী করে পরিত্যক্ত বাড়িতে আগুন লাগল, তা জানা যায়নি। প্রতিবেশীদের থেকে পুলিশ জেনেছে, ওই বাড়িটি গত ৩ বছর ধরে বন্ধ পড়ে রয়েছে। ফলে বাড়ির ভিতরে বিদ্যুতের সুইচ জ্বালানো বা নেভানোর কোনও দরকারও হয়নি। দোতলার ঘরের জানলা বন্ধ ছিল। ফলে কী ভাবে আগুন লাগল, তা তদন্ত করে দেখা হচ্ছে।

প্রসঙ্গত ২৯ নভেম্বর বিরাটির মহাজাতি নগরে একটি দোতলা বাড়িতে অগ্নিকাণ্ডে মৃত্যু হয় ব্যাঙ্ককর্মী ছেলে ও তাঁর বয়স্ক বাবার। অগ্নিদগ্ধ হন তাঁর মা-ও।

অন্য দিকে, গত সোমবার বেলা ১১টা নাগাদ আগুন লেগেছিল ট্যাংরার একটি প্লাস্টিক কারখানায়। দমকলের ১০টি ইঞ্জিন কয়েক ঘণ্টার চেষ্টায় সেই আগুন নিয়ন্ত্রণে আনে। তারপর গোলপার্কে আগুন লাগল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × three =