দুয়ারে সরকারের পর এবার দুয়ারে চিকিৎসক, পঞ্চায়েত নির্বাচনের আগে ভাঁওতাবাজী, কটাক্ষ বিজেপির

রাজ্যে ঘটা করে চালু করা হয়েছিল দুয়ারে সরকারের প্রকল্প। এরপরই ফের দুয়ারে রেশন প্রকল্প চালু করে রাজ্য সরকার। যদিও কলকাতা উচ্চ আদালত এই প্রকল্পকে অসংবিধানিক আখ্যা দেওয়াতে প্রকল্পের ভবিষৎ অনিশ্চিত হয়ে পড়ে। এরপরই শিবপুর বিধানসভা এলাকাতে বেলগাছিয়া ভাগাড় এলাকার চিকিৎসকদের সঙ্গে নিয়ে সোমবার থেকে চালু হলদুয়ারে চিকিৎসকপরিষেবা। সোমবার তৃণমূল কংগ্রেসের নেতা অভিষেক বন্দোপাধ্যায়ের জন্মদিনকেই বেছে নিয়ে এই পরিষেবা শুরু করল শিবপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল যুব কংগ্রেসের নেতৃত্ব। আজকে কেক কেটে অভিষেক বন্দোপাধ্যায়ের জন্মদিন পালন করেন তাঁরা। পাশাপাশি এলাকার বিভিন্ন বাড়িতে চিকিৎসকদের সঙ্গে নিয়ে এলাকার মানুষদের স্বাস্থ্য সংক্রান্ত খবরাখবর নেন তাঁরা। শিবপুর বিধানসভা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি সুপ্রভাত মশাট জানান, এই প্রকল্পের মাধ্যমে তাঁরা এলাকার বাসিন্দাদের পাশে থাকবেন। দুটি চিকিৎসা বিদ্যালয় থেকে তাঁরা চিকিৎসকদের সঙ্গে কথা বলে তাঁদেরকে আহ্বান জানিয়েছেন। এলাকার প্রতিটি ওয়ার্ডে বুথ ভিত্তিতে তাঁরা মানুষের বাড়ি পৌঁছে তাঁদের স্বাস্থ্যর খুঁটিনাটি খবর নেবেন।

এই প্রকল্পে অংশগ্রহণকারী চিকিৎসক অভিজিৎ দাস জানান, তৃণমূলের পক্ষ থেকে এক অভিনব অনুষ্ঠান নেওয়া হয়েছে। এতে সাধারণ মানুষকে ডেঙ্গু ম্যালেরিয়া থেকে কিভাবে সুরক্ষিত থাকা যায় সেই বিষয়ে আরও সতর্ক করা সম্ভব হবে। যেকোনো রাজনৈতিক দল তাঁদের ডাকলে অবশ্যই তাঁরা এই ধরণের কর্মসূচিতে অংশ নেবেন। এলাকার বাসিন্দা রাধা শর্মা জানান, তার মেয়ের জ্বর রয়েছে। আজকে চিকিৎসক এসে তাঁর মেয়েকে দেখেন। জ্বর কমানোর জন্য ওষুধ লিখে দিয়েছে। এতে তিনি খুশি।

যদিও শাসকদলের এই পরিকল্পনাকে ধাপ্পাবাজি বলেই সরাসরি অভিযোগ করেন বিজেপির রাজ্য সম্পাদক উমেশ রাই। তিনি বলেন, খেলা হবে স্লোগান দিয়ে বাংলার লোকতন্ত্রকে লুট করেছে তৃণমূল কংগ্রেস। এখন দুয়ারে চিকিৎসক বলে ধাপ্পাবাজি করছে। গোটা দলটাই পচে গিয়েছে বলেই উমেশ দাবি করেন। এছাড়াও তিনি বলেন, মানুষ সরকারি হাসপাতালে গিয়ে চিকিৎসা পাচ্ছে না। সেখানে মানুষকে বিভ্রান্ত করার জন্য এই ধরণের ভাঁওতা বাজি চালাচ্ছে শাসল দল। তিনি জানান রাজ্যে যদি স্বাস্থ্য পরিষেবা সুষ্ঠভাবে চলছে তাহলে দুয়ারে চিকিৎসকের কি প্রয়োজন বলেও প্রশ্ন তোলেন তিনি। পাশাপাশি তিনি জানান এই দলের মন্ত্রীরাও মিথ্যে কোথা বলেন। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে মানুষকে ভাঁওতা দিচ্ছে শাসকদল। এই সরকার দুয়ারে রেশন, দুয়ারে মদ আর এখন দুয়ারে চিকিৎসক এই সব মিথ্যে বিভ্রান্তি ছড়াচ্ছে বলেই দাবি করেন বিজেপি নেতা উমেশ রাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − four =