দলীপের পর ইরানিতেও একই মেজাজে অভিমন্যু ঈশ্বরণ, মুম্বইয়ের বিরুদ্ধে হাঁকালেন সেঞ্চুরি

বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণের সময়টা বেশ ভালোই কাটছে। লখনউয়ের একানা স্টেডিয়ামে লক্ষ্মীবারে সেঞ্চুরি হাঁকালেন ডান হাতি ব্যাটার। সেপ্টেম্বরে দলীপ ট্রফিতে ইন্ডিয়া বি টিমের হয়ে পরপর দুটি সেঞ্চুরি করেছিলেন অভিমন্যু। সেই ছন্দই ইরানি কাপেও ধরে রেখেছেন তিনি। মুম্বইয়ের বিরুদ্ধে অবশিষ্ট ভারত একাদশের হয়ে শতরান করেছেন অভিমন্যু।

লখনউয়ের একানা স্টেডিয়ামে অভিমন্যুর ব্যাটে রীতিমতো ঝড় উঠেছে। অজিঙ্ক রাহানের মুম্বইয়ের বিরুদ্ধে ৮টি বাউন্ডারি, ১ ছক্কায় তিনি হাঁকালেন সেঞ্চুরি। ঘরোয়া ক্রিকেটে সময়টা দুরন্ত কাটছে অভিমন্যুর। এই নিয়ে ঘরোয়া ক্রিকেটে টানা তিনটি সেঞ্চুরি এল বাংলার তারকার ব্যাটে।

সরফরাজ খানের ২২২ নট আউট, মুম্বই অধিনায়ক অজিঙ্ক রাহানের ৯৭, তনুষ কোটিয়ানের ৬৪ রানের সুবাদে প্রথমে ব্যাটিং করে মুম্বই ৫৩৭ তুলে অল আউট হয়। এরপর অবশিষ্ট ভারত একাদশের হয়ে ওপেনিংয়ে ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড় ও অভিমন্যু ঈশ্বরণ জুটিতে তোলেন ৪০ রান। এরপর ১১তম ওভারের দ্বিতীয় বলে আউট হন ঋতু। মাত্র ৯ রানে তাঁকে ফেরান মহম্মদ জুনেদ খান। এরপর দ্বিতীয় উইকেটে সাই সুদর্শনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৭ রানের পার্টনারশিপ গড়েন অভিমন্যু।

এরপর সাই সুদর্শন ৩২তম ওভারে আউট হন। ৩২ রান করে তিনি তনুষ কোটিয়ানের শিকার হন। এরপর দেবদত্ত পাড়িক্কাল ফেরেন ১৬ রানে। ক্রিজে আসেন ঈশান কিষাণ। ১১৭ বলে তিন অঙ্কের রানে পৌঁছন অভিমন্যু। এরপর একানায় চা বিরতি অবধি ১০৮ রানে অপরাজিত থাকেন অভিমন্যু। আর ঈশান অপরাজিত ২০ রানে। স্কোরবোর্ডে অবশিষ্ট ভারত একাদশ তুলেছে ৩ উইকেটে ১৯৬ রান। এখনও মুম্বইয়ের থেকে ৩৪১ রানে পিছিয়ে রয়েছে অবশিষ্ট ভারত একাদশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 + eighteen =