অর্পিতার পর সংশোধনাগারে এবার ইডির জেরার মুখোমুখি পার্থ

কলকাতা: মঙ্গলবার সংশোধনাগারে অর্পিতা মুখোপাধ্যায়কে জেরা করেছিল ইডি। বুধবার প্রেসিডেন্সি সংশোধনাগারে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করতে গেলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসাররা। সূত্রের খবর, আগের দিন অর্পিতার থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এদিন পার্থকে জিজ্ঞাসাবাদ করা হবে।

১৮ আগস্ট ফের আদালতে তোলা হবে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত পার্থ চট্টোপাধ্যায় এবং প্রাক্তন মন্ত্রী ঘনিষ্ঠ অর্পিতাকে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার শুনানিতে অভিযোগ সামনে আসতে থাকে অর্থের বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়া হয়েছে। তদন্ত শুরু করে ইডি-ও। আচমকা ইডির তল্লাশিতে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির নথি থেকেই অর্পিতা মুখোপাধ্যায়ের নাম মেলে বলে ইডি সূত্রের খবর। অর্পিতার ফ্ল্যাটে হানা দিয়ে কোটি কোটি নগদের পাশাপাশি প্রচুর সোনার গয়না, নথি উদ্ধার করে ইডি। গ্রেপ্তার করা হয় পার্থ ও অর্পিতাকে। কয়েকদিন ইডি হেপাজতের পর দুজনকেই জেল হেপাজতের নির্দেশ দেয় বিশেষ আদালত।তবে সেখানে গিয়ে জেরার অনুমতি মেলে ইডির।

এদিন বেলা সাড়ে ১১টা নাগাদ প্রেসিডেন্সি জেলে ঢোকেন ইডি কর্তারা। সূত্রের খবর, অর্পিতার কথার সূত্র ধরেই এদিন তাঁকে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি নেওয়া হয়েছে।

অর্পিতার দুটি ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটি টাকা উদ্ধার হয়েছে। পার্থ দাবি করেছেন, ওই টাকা তাঁর নয়। এদিকে,  অর্পিতা জানিয়েছেন ওই টাকা পার্থ চট্টোপাধ্যায়ের। রাজ্যের প্রাক্তন মন্ত্রী তাঁকে মিনি ব্যাংক হিসাবে কাজে লাগিয়েছেন বলেই দাবি। ওই বিপুল টাকার মালিক কে, তা খতিয়ে দেখছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী ১৮ আগস্ট ফের আদালতে পেশ করা হবে পার্থ ও অর্পিতাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + five =