৭ দিনের পুলিশ ট্রেনিংয়ের পর ট্রেনিদের পঞ্চায়েত নির্বাচনে আইনশৃঙ্খলায় মোতায়েন করার অভিযোগ শুভেন্দুর

পঞ্চায়েত ভোটে কাজে লাগানোর জন্য নামমাত্র প্রশিক্ষণ দিয়ে চুপিসারে ৯ হাজার ট্রেনি পুলিশ কর্মী নিয়োগের চাঞ্চল্যকর অভিযোগ আনলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এই মর্মে রাজ্যের স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকাকে এক চিঠিও পাঠিয়েছেন বিরোধী দলনেতা। আর এই চিঠি তিনি টুইটও করেন। পাশাপাশি তিনি ওই চিঠিতে রাজ্যের স্বরাষ্ট্র সচিবকে এও জানিয়েছেন, পঞ্চায়েত ভোটে পুলিশের সঙ্গে আইনশৃঙ্খলায় এই সমস্ত ট্রেনি পুলিশকর্মীকেও মোতায়েন করা হবে। সঙ্গে তিনি এও দাবি করেন, নিয়ম বিরুদ্ধভাবে নিয়োগের খবর তিনি পেয়েছেন। সঙ্গে তাঁর পরামর্শ মাত্র ৭ দিনে পুলিশের ট্রেনিং নিয়ে ওই সমস্ত নিয়োগ না করার বিষয়ে যাতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়। স্বরাষ্ট্র সচিবকে দু’পাতার চিঠিতে সেই আবেদনও জানান শুভেন্দু। রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের বিরুদ্ধে শুভেন্দুর এমন পরিকল্পনার অভিযোগ নিয়ে তোলপাড় বঙ্গ রাজনীতি। কারণ, আইনকে সম্পূর্ণ বুড়ো আঙুল দেখিয়ে ৯ হাজার ট্রেনি পুলিশ কর্মী নিয়োগ করা হয়েছে বলেই অভিযোগ করেন শুভেন্দু।
প্রসঙ্গত, এর আগে সিভিক ভলান্টিয়ারদের পুলিশের পোশাক পরিয়ে ভোটের কাজে ব্যবহার-সহ শাসকদল, মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় ও অন্যান্য নেতাদের বিরুদ্ধেও একের পর এক ইস্যুতে অভিযোগের বোমা ফাটাতে দেখা গেছে শুভেন্দুকে। এবার খোদ স্বরাষ্ট্র দপ্তরের বিরুদ্ধেই বেআইনিভাবে পুলিশ কর্মী নিয়োগের বিস্ফোরক অভিযোগে সরব হলেন শুভেন্দু।
এদিকে পঞ্চায়েত ভোটের নির্ঘণ্ট প্রকাশ হওয়ার অনেক আগে থেকেই তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে জেলায় জেলায় প্রধানমন্ত্রী আবাস যোজনা-সহ পঞ্চায়েতে দুর্নীতির বিভিন্ন অভিযোগ তুলে শাসক দল তথা সরকারকে বিদ্ধ করতে দেখা গেছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে। নালিশ জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী থেকে শুরু করে স্বরাষ্ট্রমন্ত্রী, কেন্দ্রীয় পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী থেকে একাধিক কেন্দ্রীয় মন্ত্রীকে। এবার ট্যুইটের মাধ্যমে এ রাজ্যের স্বরাষ্ট্রসচিবকে চিঠি দেওয়ার বিষয়টি জনসমক্ষে আনলেন শুভেন্দু অধিকারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + sixteen =