২ বছর পর ফের রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দর্শক প্রবেশের অনুমতি, থাকছে কড়া নিরাপত্তা

কলকাতা: করোনার জন্য গত দু’বছর স্বাধনীতা দিবসে রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান হয়েছে কিছুটা সাদামাঠা ভাবে, জনসাধারণকে ছাড়াই। এখন করোনা সংক্রমণ অনেকটা কম। তার ওপর স্বাধীনতার ৭৫ বছর। এবার রেড রোডের অনুষ্ঠানে ফিরছেন দর্শকরাও। অবশ্য তার আগে রেড রোড মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে।
কলকাতা পুলিশ ও সেবা বাহিনীর কুচকাওয়াজ তো থাকছেই। তাছাড়া থাকছে নানা চমক। উপস্থিত থাকবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্ট ব্যক্তিত্বরা। এ বছর রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সাধারণ মানুষের প্রবেশে অনুমতি দেওয়া হয়েছ। পুলিশের কড়া নজরদারি ও নিরাপত্তা বলয়ে মুড়ে ফেলা হচ্ছে রেড রোডের বিভিন্ন জায়গা। নিরাপত্তার কারণে রেড রোডকে মোট ১৩টি জোনে ভাগ করা হয়েছে। একেকটি জোনের দায়িত্বে থাকবেন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক। সোমবার রেড রোডে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজের অনুষ্ঠানে নিরাপত্তার দায়িত্বে থাকবেন ১২০০ পুলিশ কর্মী। নিরাপত্তার পাশাপাশি স্বাধীনতা দিবসে শহরে নাশকতা রুখতে আগে থেকেই তৎপরতা শুরু করেছে কলকাতা পুলিশ। নিরাপত্তা জোরদার করতে শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে সিসিটিভি। পাশাপাশি কলকাতা পুলিশের তরফে শহরের রাস্তায় চালানো হচ্ছে নাকা তল্লাশি।
ভিক্টোরিয়া মেমোরিয়াল, বিড়লা প্ল্যানেটোরিয়াম, শিয়ালদা স্টেশন-সহ শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন জায়গা, শপিং মল ও মেট্রো স্টেশনগুলিতে বাড়তি নজরজারি চালানো হচ্ছে পুলিশের তরফে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + 9 =