সুপার ৮-এ আফগানিস্তান, রশিদদের খেলতে হবে ভারতের বিরুদ্ধে, বিদায় হয়ে গেল কিউইদের

শুক্রবার আফগানিস্তান জেতার সঙ্গে সঙ্গেই বিদায় হয়ে গেল কিউইদের। পাপুয়া নিউ গিনিকে ৭ উইকেটে হারিয়ে দিল আফগানিস্তান। সেই সঙ্গে সুপার ৮ পর্বে নিজেদের জায়গা পাকা করে ফেললেন রশিদ খানেরা।

সুপার ৮-এ ভারতের গ্রুপে থাকবে আফগানিস্তান। এই দুই দল একে অপরের বিরুদ্ধে খেলবে ২০ জুন। অর্থাৎ ভারতের গ্রুপের তিনটি দল নিশ্চিত হয়ে গেল। আগেই ভারত এবং অস্ট্রেলিয়া জায়গা পাকা করে নিয়েছিল। এ বার আফগানিস্তানও ঢুকে পড়ল ওই গ্রুপে। বাকি রইল একটি দল। গ্রুপ ডি থেকে কোন দল এই গ্রুপে জায়গা পায় সে দিকে নজর রয়েছে। তবে বৃহস্পতিবার নেদারল্যান্ডসকে হারিয়ে দেওয়ায় কিছুটা ভাল জায়গায় বাংলাদেশ। ভারতের গ্রুপে জায়গা করে নিতে পারে তারা।

গ্রুপ সি থেকে আফগানিস্তান ছাড়াও যোগ্যতা অর্জন করেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই গ্রুপ থেকে নিউ জ়িল্যান্ড ছাড়াও ছিটকে গিয়েছে উগান্ডা এবং পাপুয়া নিউ গিনি। যদিও কিউইদের এখনও দু’টি ম্যাচ বাকি। উগান্ডা এবং পাপুয়া নিউ গিনির বাকি একটি করে ম্যাচ। সেই সব ম্যাচ জিতলেও সুপার ৮-এ জায়গা করে নেওয়া সম্ভব হবে না এই তিন দলের পক্ষে।

ম্যাচে প্রথমে ব্যাট করে পাপুয়া নিউ গিনি তোলে ৯৫ রান। পেসার ফজলহক ফারুকি নেন ৩ উইকেট। নবীন উল হক নেন ২ উইকেট। একটি উইকেট নেন নুর আহমেদ। চারটি রান আউট হয়। আফগানিস্তান ২৫ রান দেয় ওয়াইড এবং নো বল করে। সেটা না হলে আরও কম রানে শেষ হয়ে যেত পাপুয়া নিউ গিনি।

ব্যাট করতে নেমে গুলবাদিন নঈবের দাপটে ২৯ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় আফগানিস্তান। ৭ উইকেট হাতে নিয়ে জয়ের রান তুলে ফেলে তারা। ৩৬ বলে ৪৯ রান করেন গুলবাদিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 10 =