আইসিডিএস সেন্টারের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখতে প্রশাসনিক আধিকারিকরা

নিজস্ব প্রতিবেদন, অণ্ডাল: ধান্ডাডিহি গ্রামের ৬৫ নম্বর আইসিডিএস সেন্টারের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখতে ঘটনাস্থলে মঙ্গলবার আসেন প্রশাসনিক আধিকারিকরা।
উল্লেখ্য, সোমবার অণ্ডালের ধান্ডাডিহি গ্রামের ডাঙাল পাড়ার ৬৫ নম্বর আইসিডিএস সেন্টারে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বিক্ষোভ দেখান পড়ুয়াদের অভিভাবক ও স্থানীয়দের একাংশ। তাঁরা অভিযোগ করেন, প্রতি শনিবার অন্যান্য সেন্টার খোলা থাকলেও ৬৫ নম্বর সেন্টারটি বন্ধ থাকে। পড়াশোনা নিয়মিত হয় না, এছাড়াও নিম্নমানের খাবার দেওয়া হয় বলে অভিযোগ করেন তাঁর। যদিও সোমবার সমস্ত অভিযোগ অস্বীকার করেন সেন্টারের শিক্ষিকা। স্থানীয়দের দাবি, খতিয়ে দেখতে মঙ্গলবার সেন্টারে যান সংশ্লিষ্ট দপ্তরের সিডিপিও পাভেল রাই ও স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রধান। তাঁরা স্থানীয়দের অভিযোগ শোনার পাশাপাশি সেন্টারের শিক্ষিকার সঙ্গেও কথা বলেন।
পাভেল রাই বলেন, ‘সব পক্ষের সঙ্গে কথা বললাম। আধিকারিকের কাছে রিপোর্ট জমা দেব।’ গ্রামবাসীদের পক্ষে অজয় পাত্র বলেন, ‘সেন্টারটি পরিচালনার জন্য চারজনের বেনিফিসারি কমিটি রয়েছে। কমিটির বৈঠক ডেকে সেন্টারের ঘাটতিগুলো নিয়ে আলোচনা করে পদক্ষেপ করারû কথা জানিয়েছি আমরা।’ অভিযোগগুলি খতিয়ে দেখে প্রয়োজনীয় পদক্ষেপ করা হবে বলে আশা প্রকাশ করেন স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =