আদালতের নির্দেশে তড়িঘড়ি বায়ুসেনার বিমানে আধাসেনা নামল পানাগড় ছাউনিতে

কাঁকসা: আজ পঞ্চায়েত নির্বাচন। পঞ্চায়েত নির্বাচন যাতে সুষ্ঠু ভাবে করতে আদালতের নির্দেশে শুক্রবার তড়িঘড়ি উত্তর ভারতের লে থেকে আধা সামরিক বাহিনীর জওয়ানদের পানাগড়ে আনা হয়।
শুক্রবার দুপুর সাড়ে তিনটে নাগাদ বায়ুসেনা বাহিনীর হারকিউলিস প্লেনে করে আধা সামরিক বাহিনীর জওয়ানরা পানাগড়ে এসে পৌঁছন। সেনা সূত্রে জানা গিয়েছে, এদিন পানাগড় বায়ুসেনা ছাউনিতে লে থেকে বায়ুসেনার বিশেষ প্লেনে পাঁচ কোম্পানি এবং ২ প্লাটুন বিভিন্ন বিভাগের আধা সেনার জওয়ানরা নামেন। সেখান থেকে বিভিন্ন বাস ও অন্যান্য যানবাহনে করে তাঁদের বিভিন্ন জেলায় পাঠানো হয়। যদিও দুপুর থেকেই কাঁকসার বিরুডিহা সংলগ্ন বায়ুসেনা ছাউনির আশপাশ ঘিরে ফেলেন পুলিশ ও আধা সেনার জওয়ানরা।
পাশাপাশি এদিন বেশ কিছু বাস ভুল করে পানাগড় আসার বদলে কলকাতায় চলে যায়। সেখান থেকে ফের ওই সমস্ত বাসগুলিকে পানাগড় বায়ুসেনা ছাউনির উদ্দেশ্যে পাঠানো হয়। বেশ কিছু বাস দেরিতে পৌঁছনোর জন্য বহু জওয়ান দেরি করেই বিভিন্ন জেলার উদ্দেশ্যে রওনা দেন। যদিও জওয়ানরা এই বিষয়ে সংবাদমাধ্যমে কোনও কথা বলতে চাননি।
ঘটনা প্রকাশ্যে আসতেই রাজ্য নির্বাচন কমিশনের ওপর ক্ষোভ উগরে দেন বর্ধমান সদরের জেলা সহ সভাপতি রমন শর্মা। তিনি জানান, যেখানে কোর্ট অর্ডার করেছে জওয়ানদের জেলায় জেলায় পৌঁছনোর জন্য, সেখানে সঠিক সময়ে জেলায় জেলায় বাসে করে জওয়ানদের পৌঁছে দিতে ব্যর্থ নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + fourteen =