সপ্তাহের প্রথম দিনেই মেট্রোয় এসি বিভ্রাট, অফিস টাইমে ভোগান্তি যাত্রীদের

কলকাতা: সপ্তাহের প্রথম দিনেই ব্যস্ত সময়ে মেট্রোয় এসি বিভ্রাট। সকালবেলাতেই ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা। প্রায় ২০ মিনিট বন্ধ ছিল পরিষেবা।

সূত্রের খবর, সোমবার সকালে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী মেট্রোয় এসি কাজ করছিল না। কামরা ঠান্ডা হচ্ছিল না। প্রথম থেকেই যাত্রীরা এসির জন্য অভিযোগ জানাচ্ছিলেন। যাত্রীদের অভিযোগ পেয়ে শ্যামবাজার স্টেশনে মেট্রো কর্তৃপক্ষ তাঁদের রেক খালি করে দিতে বলেন।ব্যস্ত সময়ে যাত্রীদের মেট্রো থেকে নেমে যেতে বলায়, তাঁরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। তা নিয়ে কিছুটা অশান্তি হয়। পরবর্তী মেট্রোয় গন্তব্যে পৌঁছন তাঁরা।যাত্রীদের অভিযোগ, এসি কাজ না করায় ওই মেট্রোর মধ্যে গরমে অনেকে অসুস্থ বোধ করছিলেন।

মেট্রো কর্তৃপক্ষের দাবি, যাত্রীদের অভিযোগ পেয়ে দমদম স্টেশনে এসি ঠিক করার চেষ্টা করা হয়েছিল। কিন্তু তা সম্ভব না হওয়ায় সকাল ৯টা ৫৮ মিনিটে শ্যামবাজার স্টেশনে আসা ওই মেট্রো থেকে যাত্রীদের নেমে যেতে বলা হয়। তাতে প্রথমে যাত্রীরা রাজি হননি বলে খবর। পরে অবশ্য সকলকে বুঝিয়ে ওই মেট্রো থেকে নামিয়ে দেওয়া হয়। পরের মেট্রোতে ওঠেন তাঁরা। সকাল ১০টা ১০ নাগাদ ফাঁকা মেট্রো শ্যামবাজার থেকে কবি সুভাষের দিকে নিয়ে যাওয়া হয়। এদিকে মেট্রো চলাচল শুরু হলেও, এক মেট্রোর যাত্রীরা অন্য মেট্রোয় উঠতে যাওয়ায় ভিড়ের চাপে ভোগান্তি হয় তাঁদের। ফলে মেট্রো চলাচল বিঘ্নিত হয়। সপ্তাহের প্রথম কর্মব্যস্ত দিনে এমন সমস্যায় পড়ে অনেকেরই গন্তব্যে পৌঁছতে দেরি হয়।

কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘যান্ত্রিক ত্রুটির কারণে একটি রেক খালি করতে বলা হয় যাত্রীদের। তাঁরা নেমে যাওয়ার পর ফাঁকা রেক নিয়ে যাওয়া হয় সারাইয়ের জন্য। তবে এসি বিভ্রাট হলেও দ্রুত পরিস্থিতি সামলানো গিয়েছে।’ পাশাপাশি যাত্রী বিক্ষোভ হয়নি বলেই জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + ten =