সেঞ্চুরি করেও বাদ অভিষেক!

ধর্ম সঙ্কট! এ ছাড়া আর কী বলা যায়। জিম্বাবোয়ে সফরে এমনই পরিস্থিতিতে টিম ম্যানেজমেন্ট। তরুণ ক্রিকেটারদের নিয়ে টিম গড়া হয়েছে এই সিরিজের জন্য। শেষ মুহূর্তে প্রথম দু-ম্যাচের স্কোয়াডে কিছু পরিবর্তনও করা হয়েছিল। বিশ্ব চ্যাম্পিয়ন দলের তিন সদস্য রয়েছেন জিম্বাবোয়ে সিরিজের স্কোয়াডে। যশস্বী জয়সওয়াল, সঞ্জু স্যামসন ও শিবম দুবে। বার্বাডোজে বিশ্বকাপ ফাইনাল খেলেছে ভারত। চ্যাম্পিয়ন হয়েও ট্রফি নিয়ে দেশে ফিরতে পারছিল না। বেরিল ঘূর্ণিঝড়ের কারণে টিম বার্বাডোজেই আটকে পড়ে। অবশেষে বৃহস্পতিবার দেশে ফিরেছে ভারতীয় দল। টিমের সঙ্গে দেশে ফিরেছিলেন এই তিন সদস্যও। সে কারণেই প্রথম দু-ম্যাচে পাওয়া যায়নি। দেশের সেলিব্রেশন পর্ব মিটতেই জিম্বাবোয়ে পাড়ি দিয়েছেন এই তিনজন। সেখানে প্রস্তুতিও সেরেছেন। তৃতীয় ম্যাচের কম্বিনেশন বাছতে গিয়ে হিমশিম পরিস্থিতি।

ভারতের স্কোয়াডে একাধিক ওপেনার। যশস্বী জয়সওয়াল না থাকায় প্রথম দু-ম্যাচে ক্যাপ্টেন শুভমন গিলের সঙ্গে ওপেন করেছিলেন অভিষেক শর্মা। প্রথম টি-টোয়েন্টি ছিল অভিষেকের অভিষেক ম্যাচ। চার বলে শূন্য রানেই ফেরেন। যদিও দ্বিতীয় টি-টোয়েন্টিতেই ধামাকা ইনিংস। মাত্র ৪৬ বলে সেঞ্চুরি। ভারতের দশম ব্যাটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরি! এরপরও তাঁর একাদশে জায়গা নিশ্চিত নয়।

সিনিয়র সদস্য। তিন ফরম্যাটেই দেশের নিয়মিত ওপেনার। প্রায়োরিটি পাওয়ার কথা যশস্বী জয়সওয়ালের। সেক্ষেত্রে হয়তো সেঞ্চুরির পরও বাদ পড়তে হতে পারে অভিষেক শর্মাকে। ক্যাপ্টেন শুভমন গিলের সঙ্গে ওপেনিংয়ে যশস্বী জয়সওয়াল। তিনে ভাইস ক্যাপ্টেন ঋতুরাজ গায়কোয়াড়। এরপরও কম্বিনেশন নিয়ে সমস্যা মিটছে না। এই সিরিজে টি-টোয়েন্টি অভিষেক হওয়া কিপার ব্যাটার ধ্রুব জুরেল ব্যাট হাতে নজর কাড়তে পারেননি। তেমনই আইপিএলের সুপারস্টার রিয়ান পরাগও ব্যর্থ। টিমে ফিরেছেন সঞ্জু স্য়ামসন ও শিবম দুবেও। ফলে রিয়ান পরাগ ও ধ্রুব জুরেলের মধ্যে কোনও একজনকে জায়গা ছাড়তেই হবে।

রিঙ্কু সিং গত ম্যাচে যে ইনিংস খেলেছেন। কিংবা বলা ভালো জাতীয় দলে সীমিত ওভারে এখনও অবধি যে ধারাবাহিক পারফরম্যান্স দেখিয়েছেন, এরপর তাঁকে বসানো কঠিন। বোলিং বিভাগে পরিবর্তনের সম্ভাবনা কম। তবে রিয়ান পরাগ বাদ পড়লে অন্য কোনও বোলারকে খেলানো হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × five =