সিবিআইয়ের তলব পাওয়ার পর টুইটে বিজেপিকে বিঁধলেন অভিষেক

সিবিআই-এর তরফ থেকে তলবি চিঠি পাওয়ার পরই সোমবার বিজেপিকে তীব্র কটাক্ষ করে ট্যুইট করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। টুইটে তিনি লেখেন, ‘আমাকে হ্য়ারাস ও টার্গেট করতে গিয়ে বিজেপি সিবিআই-ইডি কে আদালত অবমাননার সম্মুখীন করে দিচ্ছে৷’
প্রসঙ্গত, কিছুদিন আগেই নিয়োগ দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত প্রাক্তন যুব তৃণমূল নেতা কুন্তল ঘোষ সংবাদমাধ্যমের সামনে দাবি করেছিলেন, তাঁর মুখ দিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মতো প্রভাবশালী নেতাদের নাম বলানোর জন্য চাপ দিচ্ছে ইডি। এ নিয়ে তদন্তকারী সংস্থার বিরুদ্ধে জেলার মারফত একটি চিঠিও দেন কুন্তল৷ সেই চিঠির বিষয়বস্তু জানতে হাইকোর্টেও যায় ইডি। সেই সময় গোটা বিষয়টি নিয়ে উষ্মাপ্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।
এরই পাশাপাশি নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত কুন্তল ঘোষের চিঠির প্রেক্ষিতে ইডির আবেদনের ভিত্তিতে বৃহস্পতিবার সরাসরি বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলে বসেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষকে খুব দ্রুত একসঙ্গে জিজ্ঞাসাবাদ করা উচিত। দুজনকেই জিজ্ঞাসাবাদ করুক সিবিআই এবং ইডি। পাশাপাশি বিচারপতি গঙ্গোপাধ্যায় এও উল্লেখ করেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় গত ২৯ মার্চ একটি সভায় যে বক্তব্য রেখেছিলেন, তার সঙ্গে কুন্তল ঘোষের বয়ানের সাযুজ্য আছে। কুন্তল ঘোষ সেখান থেকেই এই অভিযোগের বয়ান লেখার সূত্র পেয়েছিলেন কি না, তার জন্য তদন্ত ও জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে মন্তব্য করেন বিচারপতি। তবে সোমবার সকালে সুপ্রিম কোর্টের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ এই বিষয়ে অন্তর্বর্তিকালীন স্থগিতাদেশ দেয়৷ নির্দেশে জানানো হয়, আপাতত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা জিজ্ঞাসাবাদ করতে পারবে না অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 15 =