শ্যামনগরে ভেঙে পড়ল জরাজীর্ণ বাড়ির একাংশ

ব্যারাকপুর: বিশাল বাড়ির মাথায় গজিয়েছে বড় বড় গাছ। বছরের পর বছর রক্ষণাবেক্ষণের অভাবে দেওয়ালের ইট আলগা হয়ে গিয়েছে।খসে পড়েছে পলেস্তরা।

চেহারা দেখেই লোকে বুঝতেন যে কোনওদিন ভেঙে পড়বে বহু পুরনো এই বাড়ি। শেষ পর্যন্ত হলও তাই। গত এক সপ্তাহ ধরে মাঝেমধ্যেই বৃষ্টি হচ্ছে। এরপরই মধ্যে ভেঙে পড়ল ভাটপাড়া পুরসভার ২৮ নম্বর ওয়ার্ডের শ্যামনগর রাহুতা জোড়ামন্দির এলাকার একটি পুরনো বাড়ির একাংশ। বুধবার সকালের প্রচণ্ড শব্দ পেয়ে আশপাশের মানুষ বেরিয়ে দেখেন জরাজীর্ণ বাড়িটির একাংশ ভেঙে পড়েছে। তবে রক্ষে, কারও ক্ষতি হয়নি তাতে।

স্থানীয়রা জানান, বহুবছর ধরে ভগ্নদশায় পরিণত চ্যাটার্জিদের বাড়ি। কেউ থাকেন না সেখানে। পরিবারের সকলে শ্যামনগর ব্যানার্জি পাড়ায় থাকেন। বাড়ির মাথার ওপর বড় বড় গাছ গজিয়ে উঠেছে। যেকোনও মুহূর্তে বড় ধরনের ঘটনা ঘটে যেতে পারে। বাসিন্দাদের অভিযোগ, বিপজ্জনক অবস্থায় পড়ে থাকা বাড়িটিকে ভেঙে ফেলতে একাধিকবার মালিককে বলা হয়েছে। কিন্তু বাড়ির মালিক তাতে কোনও কর্ণপাত করেননি।

এদিন বাড়ির একাংশ ভেঙে পড়ার ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসেন স্থানীয় কাউন্সিলর স্মৃতি ধর। এদিন তিনি বলেন,   সকালে আচমকা বাড়ির একাংশ ভেঙে পড়েছে। যদিও বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই মিলেছে। অবিলম্বে জরাজীর্ণ বাড়িটিকে ভেঙে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে বাড়ির মালিককে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − four =