মুখ্যমন্ত্রীর জেলা সফরের আগে বাংলা-ঝাড়খণ্ড সীমানায় বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার

বুদ্ধদেব পাত্র, পুরুলিয়া: বাংলা ঝাড়খণ্ড সীমানার ঝালদা গোলা রাস্তা কী আন্তঃরাজ্য পাচারকারীদের স্বর্গরাজ্য? ৩৬৫ কেজি গাঁজা উদ্ধারে এমনই প্রশ্ন জেলায়। তাও আবার জেলা পুলিশ নয়, এই বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করেছে এসটিএফ। জানা যায়, ঝাড়খণ্ডগামী ঝালদা গোলা সড়কপথে পিকআপ ভ্যানে করে পাচার করা হচ্ছিল গাঁজার ৭৭টি প্যাকেট। অন্যদিকে, পিকআপ ভ্যানের বডি এমনভাবে করা হয়েছিল যাতে বাইরে থেকে দেখলে মনে হতেই পারে ফাঁকা গাড়ি। কিন্তু ভেতরে যে এত বিপুল পরিমাণ নিষিদ্ধ গাঁজা নিশ্চিন্তে নিয়ে যাওয়া যেতে পারে তা কাকপক্ষীরও টের পাওয়ার কথা নয়। তবে শেষ রক্ষা আর হল না। এই বিপুল পরিমাণে গাঁজা পাচারের অভিযোগে চার জনকে গ্রেপ্তার করে পুরুলিয়া জেলা আদালতে পেশ করল ঝালদা থানার পুলিশ। রবিবার গোপন সূত্রে খবর পেয়ে রাজ্য পুলিশের এসটিএফ ঝালদা গোলা রোডে অভিযান চালিয়ে দুটি গাড়ি আটক করে প্রায় ৩৩৫ কেজি বেশি গাঁজা উদ্ধার করে। ঘটনায় জড়িত থাকার অভিযাগে মোট চারজনকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, ওডিশার সম্বলপুর থেকে ঝালদা হয়ে আসানসোলে যাচ্ছিল গাঁজা ভর্তি দুটি গাড়ি। এদিন সেই খবর পেয়ে রাজ্য পুলিশের এসটিএফ ঝালদা গোলা রোডে নাকা চেকিং করে। সন্দেহজনক একটি পিকআপ ভ্যান ও একটি চারচাকা কার আটক করে এই প্রচুর পরিমাণ গাঁজা উদ্ধার করে সফল হয় পুলিশ। পুলিশ জানিয়েছে, গাড়ি ভেতর থেকে ৭৭ টি প্যাকেটে ভর্তি প্রায় ৩৩৫ কেজি গাঁজা পাওয়া যায়। সূত্র মারফত আরো জানা যায়, গ্রেপ্তার চার জনের বাড়ি উত্তরপ্রদেশে, ধানবাদ পশ্চিম বর্ধমানের কুলটি এলাকায়।
সোমবার ধৃতদের নিজেদের হেপাজতে নিতে পুরুলিয়া জেলা আদালতে পেশ করা হয়। যদিও এদিন আদালতে কর্মবিরতির জেরে আইনি প্রক্রিয়া সম্ভব হয়নি। জানা যায়, অভিযুক্ত চারজনকে আন্তঃরাজ্য পাচার যোগ সূত্রে পেতে নিজেদের হেপাজতের জন্য আদালতে আবেদন করবে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − 2 =