জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরেই ফের গ্রেপ্তার সাকেত, গুজরাতে গেল তৃণমূলের প্রতিনিধি দল

জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরই ফের গ্রেপ্তার হয়েছেন তৃণমূল কংগ্রেসের মুখপাত্র সাকেত গোখলে। আর সেই ঘটনার নিন্দা করেই গুজরাতে গেল তৃণমূলের প্রতিনিধি দল। তৃণমূলের ৫ সাংসদের প্রতিনিধি দলে রয়েছেন শান্তনু সেন, দোলা সেন, খলিলুর রহমান, সুনীল মণ্ডল এবং অসিত মাল রয়েছেন এই দলে।

এদিন তারা গুজরাতের সানন্দে যান। সেখানে তারা সাকেত গোখলের আইনজীবী ইয়াজ কুরেশির হাতে প্রয়োজনীয় নথি তুলে দেন। তৃণমূলের তরফে জানানো হয়েছে, গুজরাতে গিয়ে ধৃত সাকেতের সঙ্গে দেখা করার চেষ্টা এবং আইনি সহায়তা দেওয়ার পাশাপাশি, মোরবির সেতু দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে পারেন শান্তনুরা। এরই পাশাপাশি, বিজেপি শাসিত গুজরাতের পুলিশের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে আগামী ১২ ডিসেম্বর নির্বাচন কমিশনের দ্বারস্থ হচ্ছে তৃণমূল।

গুজরাতের মোরবি সেতু দুর্ঘটনা নিয়ে বিতর্কিত পোস্ট করায় চলতি সপ্তাহের মঙ্গলবার গ্রেপ্তার করা হয় তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলেকে। বৃহস্পতিবার তিনি জামিন পান। তারপরই রাতে ফের একটি অন্য মামলায় গ্রেপ্তার করা হয় সাকেতকে। তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েন টুইট করে সাকেতের গ্রেপ্তারির কথা টুইটে জানান। তিনি লেখেন, ‘জামিন পাওয়ার পরেও সাকেত গোখলেকে হেনস্থা করছে গুজরাত পুলিশ। বৃহস্পতিবার জামিন পাওয়ার কয়েক ঘণ্টা পরই রাত পৌনে ৯টা নাগাদ ফের তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি যখন আমদাবাদ সাইবার থানা থেকে বেরোচ্ছিলেন, সেই সময় পুলিশ কোনও নোটিস ছাড়াই তাঁকে গ্রেপ্তার করে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + nineteen =