বিধ্বংসী আগুন সল্টলেকের ফাল্গুনি মার্কেট লাগোয়া লালুয়া বস্তিতে

ফের শহরে বিধ্বংসী আগুন। এবার সল্টলেকের ফাল্গুনি মার্কেটের কাছে লালুয়া বস্তিতে ঘটে এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। এলাকাটি ঘিঞ্জি বসতিপূর্ণ হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। তবে তার আগেই ভস্মীভূত হয়ে যায় ৪০ থেকে ৫০টি ঝুপড়ি। অগ্নিকাণ্ডের এই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছান দমকলমন্ত্রী সুজিত বসু এবং বিধাননগরের পুর চেয়ারম্যান কৃষ্ণা বসু।
এদিকে স্থানীয় সূত্রে খবর, সল্টলেকের ফাল্গুনি মার্কেট এলাকাটিতে ছোট- ছোট একাধিক ঝুপড়িতে বহু মানুষের বাস। কমপক্ষে ৮২টি পরিবার বসবাস করেন। এদিন রাতে হঠাৎ করেই ওই বস্তি এলাকায় আগুন লেগে যায়। ঘিঞ্জি বসতিপূর্ণ হওয়ায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়েই ঘটনাস্থলে প্রথমে পৌঁছয় দমকলের ২টি ইঞ্জিন। কিন্তু আগুন কয়েক মিনিটের মধ্যে ভয়াবহ আকার নেওয়ায় আরও ৮টি ইঞ্জিন ঘটনাস্থলে আসে।
এদিকে আগুন নিয়ন্ত্রণে আনার প্রক্রিয়া শুরু হলেও পর পর বেশ কয়েকটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ শোনা যায় বলে জানান স্থানীয়রা। এদিকে এই ঝুপড়ি ঘরগুলিও ঠাসা দাহ্য পদর্থ দিয়েই। ফলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ আর দ্হায্ পদার্থ সব একসঙ্গে মিলে চোখের নিমেষে আগুনের লেলিহান শিখা গ্রাস করে ফাল্গুনি মার্কেট এলাকার এই বস্তি এলাকা।
দমকল বাহিনীর অনুমান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ করেই আগুন লেগেছে। বস্তি এলাকায় আগুনের শিখা যত এগোচ্ছে, ততই একের পর এক গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের শব্দ শোনা যাচ্ছে বলেও জানান দমকল আধিকারিকেরা। তবে স্থানীয় সূত্রে খবর, ওই বস্তির ৮২টি পরিবারের সদস্যদেরই নিরাপদ স্থানে সরানো সম্ভব হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − thirteen =