একাধিক অত্যাধুনিক অস্ত্র সহ গ্রেপ্তার এক দুষ্কৃতী

পাণ্ডবেশ্বর ও দুর্গাপুর : গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে পাণ্ডবেশ্বর থানার পুলিশ শুক্রবার রাতে রামনগর ৩ নং কোলিয়ারি এলাকায় অভিযান চালিয়ে এক দুষ্কৃতীকে তার বাড়ি থেকে গ্রেপ্তার (Arrest) করে। ধৃতের নাম সুনীল ওরফে সোলে পাসওয়ান।পুলিশ তল্লাশি চালিয়ে তার বাড়ি থেকে একটি দেশীয় একে ফরটি সেভেন, একটি কারবাইন, একটি এসবিবিএল, একটি বড় পাইপ গান ও ৮ রাউন্ড গুলি উদ্ধার করে।
শনিবার দুর্গাপুর ডিসি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করে ঘটনার বিষয়ে জানান আসানসোল – দুর্গাপুর পুলিস কমিশনারেটের ডিসি (পূর্ব) অভিষেক গুপ্তা।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত সুনীল পাসওয়ান আগে পাণ্ডবেশ্বর থানার ডালুরবাঁধ ৮ নং এলাকার কুখ্যাত কয়লা মাফিয়া নূর আলমের বডি গার্ড হিসাবে কাজ করতো। নূর আলম ছিল এলাকার ত্রাস। ২০০২ থেকে ২০১৯ পর্যন্ত পাণ্ডবেশ্বর এলাকায় কয়লা ও বালির বিভিন্ন ধরনের গোপন ব্যবসা সহ অন্যান্য অবৈধ কার্যকলাপের সাথে জড়িত ছিল সে।জানা গিয়েছে, ২০১৯ সালে নূর আলমের মৃত্যুর পর সুনিল ও তার সহযোগীরা এই এলাকা থেকে পলাতক ছিল। এই বিষয়ে আসানসোল দুর্গাপুর পুলিশের তীক্ষ্ণ নজরদারী অব্যাহত ছিল।অবশেষে এদিন একজন দুষ্কৃতীকে তার বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় এবং একজন পলাতক।বাড়িতে তল্লাশি চালিয়ে একাধিক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়।
পাণ্ডবেশ্বর পুলিশের বিশেষ ডিডি, এডিপিসি দল এই ধরনের অবৈধ অস্ত্রের উৎপাদন কেন্দ্র ও উৎস খুঁজে বার করতে উদ্যোগী হয়েছেন।এছাড়াও আরও অস্ত্র উদ্ধার এবং দুষ্কৃতীদের গ্রেপ্তার করতে তদন্ত করছেন। এদিন ধৃতকে দুর্গাপুর আদালতে তোলা হয়। পুলিশ আদালতের কাছে হেপাজতের আবেদন জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × three =