বুমরাহর পর চোটের কারণে বিশ্বকাপ দল থেকে ছিটকে গেলেন দীপক চাহারও

আশঙ্কাই সত্যি হল। চোটের কারণে আগেই অনিশ্চিত হয়ে পড়েছিলেন দীপক চাহার। এবার আসন্ন টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন তিনি। টুর্নামেন্ট শুরুর দিন কয়েক আগে যা নিঃসন্দেহে বড় ধাক্কা রোহিত শর্মার দলের কাছে।
চোটের কারণে আগেই বিশ্বকাপের বাইরে চলে গিয়েছেন জসপ্রীত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা। এরপরই সামনে আসে চাহারের চোট। দীপক বিশ্বকাপের দলে না থাকলেও ছিলেন স্ট্যান্ড-বাইদের তালিকায়। ফলে বুমরাহর পরিবর্ত হিসাবে দলে ঢোকার লড়াইয়ে ছিলেন চাহারই। কিন্তু ফের বদলে গেল ছবিটা। এখনও পর্যন্ত বুমরাহর বিকল্পের নাম সরকারি ভাবে ঘোষণা করতে পারেনি বিসিসিআই। আগামী সপ্তাহে জানানো হতে পারে সেই নাম। কিন্তু শোনা যাচ্ছে, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুর অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন। ১৩ অক্টোবর ডনের দেশে উড়ে যাবেন তাঁরা। শীঘ্রই দলের সঙ্গেও যোগ দেবেন।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে’তে খেলতে নামার আগে প্র্যাছকটিসে পা মচকে যায় চাহারের। সে কারণেই প্রোটিয়াদের বিরুদ্ধে ছিটকে গিয়েছিলেন চাহার। চলতি বছর পিঠে চোটের কারণে একাধিক ম্যাচে মাঠের বাইরে বসতে হয়েছে চাহারকে। এবার বিশ্বকাপ খেলাও হচ্ছে না তাঁর। ফলে নতুন করে ঘর গোছাতে হচ্ছে রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্টকে। শার্দূল ও সিরাজ যেমন বিশ্বকাপের ঘোষিত স্কোয়াডে ছিলেন না।

কিন্তু একাধিক তারকা ছিটকে যাওয়ায় তাঁরাও ডাক পেয়েছেন। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে ভাল ফর্মেই দেখা গিয়েছে সিরাজকে। এদিকে, সম্প্রতি করোনা সারিয়ে সুস্থ হয়েছেন তারকা পেসার শামি। তবে দীর্ঘদিন মাঠের বাইরে তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তিনি। গত জুলাই মাস থেকে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি শামি। সে বিষয়টি খানিকটা চিন্তাতেই রাখছে ভারতীয় শিবিরকে। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষই পাকিস্তান। এমন কঠিন লড়াইয়ের আগে প্রথম একাদশ সাজাতে কার্যত হিমশিমই খেতে হচ্ছে ভারতকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − five =