শিক্ষক নিয়োগের তদন্তে সাহায্যের আশ্বাস প্রাথমিক শিক্ষা পর্ষদের নতুন সভাপতির

কলকাতা: টেট উত্তীর্ণ হলেই নিয়োগ বাধ্যতামূলক নয় জানিয়ে দিলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল। তবে নিয়োগ দ্র্নুীতির তদন্তে সমস্তরকমে সহযোগিতার আশ্বাস দিয়েছেন তিনি।
শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে তোলপাড় বাংলা। গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় -সহ একাধিক উচ্চপদস্থ কর্তা। এদিকে চাকরির দাবিতে আন্দোলন চলছেই। এই পরিস্থিতিতে মঙ্গলবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে দুর্নীতিহীন নিয়োগের আশ্বাস দিলেন নতুন সভাপতি।
দুর্নীতির যে অভিযোগ বারবার উঠছে, তা সম্পূর্ণভাবে সঠিক নয়, ইঙ্গিতে এমনটাও বলেন তিনি। তবে তিনি সাফ জানিয়েছেন, দুর্নীতিহীন নিয়োগে বদ্ধ পরিকর তিনি। যতদিন দায়িত্বে থাকবেন ততদিন স্বচ্ছ নিয়োগের জন্য যা প্রয়োজন তিনি করবেন বলে জানান গৌতম পাল।এর পাশাপাশি এদিন আন্দোলনকারী চাকরি প্রার্থীদের জন্য সহমর্মিতা প্রকাশ করেন। ২০১২, ২০১৪ ও ২০১৭ সালে টেট উত্তীর্ণদের নিয়োগ প্রক্রিয়ায় অংশ নেওয়ার পরামর্শ দেন। তাঁদের চাকরি দিতে ইচ্ছুক বলেই এদিন বুঝিয়ে দিয়েছেন তিনি। তবে এদিন গৌতম পাল বুঝিয়ে দিয়েছেন, টেট উত্তীর্ণ মানেই চাকরি হবেই তার বাধ্যবাধকতা নেই। তাঁর প্রশ্ন, ‘কলেজ সার্ভিস কমিশনে উত্তীর্ণ সকলে কি নিয়োগ পান? যেমন একটা বিষয়ে ৫০ টি পদ, প্যানেলে হয়তো ১০০ জনের নাম।’ এদিন গৌতম পাল বলেন, ‘যদি টেটের তদন্তে আমি কোনও সাহায্য করতে পারি, আমি কথা দিচ্ছি, আমি সবরকমভাবে সাহায্য করব।’
প্রসঙ্গত, আগামী ১১ ডিসেম্বর হবে প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা। মোট ১১ হাজার শূন্যপদের জন্য পরীক্ষা নেওয়া হবে। পুজোর আগেই বিজ্ঞপ্তি জারি হবে। গোটা প্রক্রিয়া হবে অনলাইনে। কালীপুজোর পর থেকে শুরু হয়ে যাবে রেজিস্ট্রেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + five =