বিশ্বযুদ্ধের আবহে হার্দিকের জন্মদিন পালন করল টিম ইন্ডিয়া

ক্যালেন্ডার বলছে আজ ১১ অক্টোবর। টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া পা দিলেন ২৯ বছরে। এই মুহূর্তে টি-২০ বিশ্বকাপ খেলার জন্য হার্দিক রয়েছেন অস্ট্রেলিয়ায়। ভারতীয় দল প্রস্তুতি শিবির সারছে পারথে। হার্দিক নিজের পরিবার থেকে অনেক দূরে আছেন, তবে তাঁকে পরিজনদের অভাব বোধ করতে দিল না বিসিসিআই। হার্দিকের জন্য কাটা হল কেক। রাহুল দ্রাবিড় নেতৃত্ব দিলেন সেলিব্রেশনের। হার্দিক নীল জ্যাকেট ও জিন্স পরে ফটোসেশনও সারলেন। হার্দিক এদিন বিরাট কোহলি, কেএল রাহুলদের সঙ্গে ঘুরেও বেড়ান। কোহলি নিজেই সেই ছবি ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন। টি-২০ দলে প্রত্যাবর্তনের পর থেকেই হার্দিক ব্যাটে-বলে দারুণ ফর্মে আছেন। ১৯ ম্যাচে ৪৩৬ রান করেছেন। ৩০-এর ওপর গড়। ১৫০-এর ওপর স্ট্রাইকরেট।

হার্দিক বিগত এক বছরে যেন পুরো অন্য হার্দিক হয়ে গিয়েছেন। দেখতে গেলে এই জন্মদিন এক নতুন হার্দিকের জন্মদিন। চোট আঘাত সারিয়ে হার্দিক ফিরলেন একেবারে নতুন মেজাজে। জীবনযাপন, চলন-বলন, পোশাক-পরিচ্ছদে একটা ক্যারিবিয়ান ছাপ রয়েছে। ওই যাকে বলে ‘লিভ লাইফ কিং সাইজ’ দর্শনে বিশ্বাসী। তবে ক্রিকেটীয় মস্তিষ্কটা একেবারে মহেন্দ্র সিং ধোনির মতো। যেন মাথায় বরফ বসানো আছে। এই হার্দিক অন্য ধাতু দিয়ে গড়া। কোনও কিছুতেই তাঁকে টলানো যাবে না। প্রবল চাপে চুপসে যাওয়ার বদলে এই হার্দিক পালটা মারে বিশ্বাসী। ব্যাট-বলের টাইমিং করতে একেবারে ওস্তাদ। দরকারে বল ওড়াতেও পিছপা হয় না। তবে মাথাটা একেবারে কম্পিউটারের মতো। ঠিক যেমন তাঁর ‘আইডল’ ধোনির। বদলে যাওয়া হার্দিককে আগেই দেখেছিল পঞ্চদশ আইপিএল। আবির্ভাবেই গুজরাত টাইটান্সের হাতে ট্রফি এনে দিয়েছেন। ১৫ ম্যাচে ১৩১.২৭ স্ট্রাইক রেট রেখে ৪৮৭ রান করেছিলেন। সঙ্গে ছিল ৮ উইকেট। সেই ধারাই বজায় রেখেছেন দেশের জার্সিতে।

বিশ্বকাপের নেট প্রস্তুতি সেরে নেওয়ার জন্য ভারত চারটি প্রস্তুতি ম্যাচ খেলবে বলে ঠিক করেছে। গত সোমবারওয়াকায় ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেন রোহিত শর্মার। প্রথম ম্যাচেই ১৩ রানে জিতেছে ভারত। এদিন ওয়াকায় ভারত প্রথমে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৮৫ রান তোলে। ব্যাট হাতে ঝলসান দুরন্ত ছন্দে থাকা সূর্যকুমার যাদব ও হার্দিক পাণ্ডিয়া। সূর্য ৩৫ বলে ৫২ রানের ঝোড়ো ইনিংস খেলেন। তিনটি চার ও তিনটি ছয় হাঁকান তিনি। হার্দিকের ব্যাট থেকে আসে ২০ বলে ২৯। বল হাতে ঝলসালেন অর্শদীপ সিং। তিন ওভার বল করে ছয় রানে তুলে নিলেন তিন উইকেট। যুজবেন্দ্র চাহাল ১৫ রানে দুই উইকেট নিয়েছেন। ২৬ রানে দুই উইকেট পেয়েছেন ভুবনেশ্বর কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 3 =