প্রশিক্ষণ চলাকালীন বিস্ফোরণের মৃত্যু নদিয়ার সেনা জওয়ানের

পালাশিপাড়া: উত্তরপ্রদেশের ঝাঁসিতে সেনাবাহিনীর প্রশিক্ষণ চলাকালীন ট্যাংকারে বিস্ফোরণ ঘটে বৃহস্পতিবার রাতে মৃত্যু হয় দুই সেনা জওয়ানের, তাদের মধ্যে একজনের বাড়ি নদিয়ার পলাশিপাড়া থানার হাঁসপুকুরিয়ার রিফুজি পাড়ায়। নদিয়ার মৃত সেনা জওয়ানের নাম সুকান্ত মণ্ডল (২২)। ২০২০ সালে সুকান্ত সেনাতে যোগদান করে। সেনাবাহিনীর বিশেষ আর্টিলারি ট্রেনিং চলাকালীন ঝাঁসি প্রশিক্ষণ কেন্দ্রেই সুকান্তর সঙ্গেই বিস্ফোরণের প্রাণ হারান আরও এক রাজস্থাননের সেনা জওয়ান।
গভীর রাতে বাড়িতে খবর পৌঁছতেই শোকের ছায়া নেমে আসে পরিবারে। আশপাশের এলাকা থেকে সুকান্তর বাড়িতে ভিড় জমাতে শুরু করেন স্থানীয় মানুষেরা। মৃত সেনা জওয়ান সুকান্তের দাদা উৎপল মণ্ডল জানান, ওর বেসিক ট্রেনিং আগেই শেষ হয়ে গিয়েছে, একটি বিশেষ ট্রেনিং চলাকালীন নাকি বিস্ফোরণে ওর মৃত্যু হয়েছে, এখনও বিস্তারিত কিছু জানানো হয়নি।’ সন্তান হারিয়ে শোকে পাথর মা রিঙ্কু মণ্ডল কান্না ভেজা গলায় জানালেন ‘রোজই কথা হয় আমার সঙ্গে, কালকে মনটা বড্ড বেশি আনচান করছিল ওর জন্য। পুজোতে ও আসার কথা ছিল। ছুটি পায়নি। তাই বলে যে কোনওদিনই আর আসবে না ভাবতেও পারিনি।’
মৃত সুকান্তকে শেষবারের মতো দেখতে স্থানীয় মানুষজন ভিড় জমাচ্ছেন সুকান্তের বাড়িতে। শোকস্তব্ধ গোটা এলাকা। তাদের ঘরের সন্তানকে চোখের জলে শেষ বিদায় জানানোর জন্য প্রতীক্ষায় নদিয়ার পলাশিপাড়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =