সারদা তদন্ত নিয়ে কলকাতা হাই কোর্টের নির্দেশে পুজোর মুখে অস্বস্তিতে শুভেন্দু

কলকাতা: পুজোর মুখে খারাপ খবর বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর জন্য। সারদা কাণ্ডের তদন্ত নিয়ে কলকাতা হাই কোর্টে ধাক্কা খেলেন শুভেন্দু অধিকারী। সারদাকর্তা সুদীপ্ত সেনের কাছ থেকে বিভিন্ন প্রকল্পের নামে, এমনকী তাঁকে ব্ল‌্যাকমেল করেও শুভেন্দুর বিপুল টাকা আদায়ের অভিযোগের পুলিশি তদন্ত কার্যত এড়িয়ে যাওয়ার আরজি খারিজ হয়ে গেল আদালতে। সারদাকর্তার কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায় এবং প্রকল্পের নামে টাকা নয়ছয় সংক্রান্ত অভিযোগের তদন্ত কাঁথি থানার পুলিশ যেমন চালিয়ে যাচ্ছিল, তেমনই চালিয়ে যেতে পারবে বলে বুধবার জানিয়ে দিয়েছে হাই কোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চ।

সারদাকাণ্ডের সিবিআই তদন্তের অছিলায় কাঁথি পুরসভা থেকে সারদার ফাইল ‘উধাও’-সহ বিভিন্ন প্রকল্পের নামে টাকা নয়ছয় ও সারদাকর্তার কাছ থেকে শুভেন্দু অধিকারীর টাকা আদায়ের অভিযোগ নিয়ে রাজ্য পুলিশের তদন্তে কোনও বাধা নেই বলেও সাফ জানিয়েছে আদালত।উল্লেখ‌্য, শুভেন্দু ছাড়াও ওইসব অভিযোগে নিশানায় রয়েছেন শুভেন্দুর ভাই তথা কাঁথি পুরসভার প্রাক্তন পুরপ্রধান সৌমেন্দু অধিকারীও।

প্রসঙ্গত, সারদাকর্তা সুদীপ্ত সেনের চিঠির প্রেক্ষিতে সম্প্রতি সারদার ফাইল ‘উধাও’ মামলার তদন্ত শুরু করে কাঁথি থানার পুলিশ। একই সঙ্গে, প্রকল্পের নামে টাকা নয়ছয় এবং সারদাকর্তার কাছ থেকে মোটা অঙ্কের টাকা আদায়ের অভিযোগেও শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর রুজু করে কাঁথি থানার পুলিশ। এইসব অভিযোগের সঙ্গে মূল সারদা মামলার যোগ থাকার অছিলায় পুলিশি তদন্তকে চ্যালেঞ্জ করে হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন জনৈক আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। মামলার রায়েই ওই নির্দেশ জারি করে আদালত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − four =