বিস্ফোরণে কাঁপল উপত্যকা,  উধমপুরে ৮ ঘণ্টার ব্যবধানে দু’টি বাসে ভয়াবহ বিস্ফোরণ

একের পর এক বোমা বিস্ফোরণ (Bomb Blast) উপত্যকায়। জম্মু ও কাশ্মীরে (Jammu and Kashmir) গত ৮ ঘণ্টায় দু’টি ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। দুই ক্ষেত্রেই বিস্ফোরণ ঘটেছে দাঁড়িয়ে থাকা বাসে। তবে দু’টি ঘটনায় এখনও পর্যন্ত মৃত্যুর খবর নেই। পুলিশ সূত্রে খবর, বুধবার রাত পৌনে ১১টা নাগাদ উধমপুরের দোমাইল চকের অদূরে রাখা বাসে প্রথম বিস্ফোরণটি ঘটে। ওই ঘটনার দু’জন গুরুতর জখম হন। এর পর বৃহস্পতিবার সকালে সাড়ে ৬টা নাগাদ দোমাইল চক থেকে ৪ কিলোমিটার দূরে পুরনো বাসস্ট্যান্ডে রাখা একটি বাসে বিস্ফোরণ হয়।   ঘটনার তদন্তে নেমেছে কাশ্মীর পুলিশ (Jammu and Kashmir Police)।

বিস্ফোরণের তীব্রতায় আশেপাশে দাঁড়িয়ে থাকা অন্য গাড়িগুলিও কম-বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। দ্রুত আহতদের উদ্ধার করে উধমপুর জেলা হাসপাতালে (Udhampur District Hospital) ভর্তি করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে এলাকা ফাঁকা করে বিস্ফোরণস্থল ঘিরে ফেলা হয়েছে। পুলিশ জানিয়েছে, দুই বিস্ফোরণ স্থলের মধ্যে দূরত্ব ৪ কিলোমিটার। এখনও পর্যন্ত কোনও জঙ্গি সংগঠন ঘটনার দায় স্বীকার করেনি।

আগামী সপ্তাহে জম্মু ও কাশ্মীরে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তার আগে আতঙ্ক ছড়াতেই জঙ্গিরা এমন করেছে বলে মনে করা হচ্ছে। প্রসঙ্গত, ২০০৯-এ জম্মুর বাসস্ট্যান্ডে রাখা যাত্রিবাহী বাসে বিস্ফোরণে ঘটানো হয়েছিল। ওই নাশকতায় হাত ছিল পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর। আইএসআই আধিকারিক নাসিরের নির্দেশেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছিল বলে পুলিশকে জানিয়েছিল গত বছর দিল্লি থেকে ধৃত পাক জঙ্গি মহম্মদ আশরফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 18 =