রাশিয়ার স্কুলে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলি, মৃত্যু ৫ নাবালক পড়ুয়া-সহ ১৩ জনের

মধ্য রাশিয়ার (Russia) একটি শহরের স্কুলে হামলা চালাল বন্দুকবাজরা (Gunman)। ওই ঘটনায় ৫ নাবালক পড়ুয়া-সহ মোট ১৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। আহত ২০ জন। মৃতদের মধ্যে দু’ জন স্কুলের নিরাপত্তরক্ষী। প্রাণ গিয়েছে স্কুলের ২ শিক্ষকের। ঘটনাস্থলে দ্রুত পুলিশ পৌঁছলেও হামলাকারীকে গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আত্মঘাতী হয় ওই আততায়ী।

তদন্তকারী দলের সদস্যরা জানিয়েছেন, কালো পোশাক পরে এসেছিল আততায়ী। টি শার্টে নাৎজি চিহ্ন ছিল। তবে কোনও পরিচয়পত্র ছিল না তার সঙ্গে। এদিকে ঘটনার কথা স্বীকার করেছে রাশিয়া সরকার। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে, স্কুলে বন্দুকবাজের হামলায় ১৩ জনের মৃত্যু হয়েছে, কমপক্ষে ২০ জন আহত হয়েছে। গত বৃহস্পতিবার বন্দুকবাজের (Gunmen) হামলার ঘটনা ঘটে মেক্সিকোয় (Mexico)। মধ্য মেক্সিকোর একটি পানশালায় বন্দুকবাজের হামলায় মৃত্যু হয়েছিল ১০ জনের। পানশালায় ঢুকে এলোপাথাড়ি গুলি চালিয়েছিল আততায়ী। তাতেই ১০ জনের মৃত্যু হয়েছিল।

সোমবার সকালে মধ্য রাশিয়ার ইজেভস্ক (Izhevsk) শহরের একটি স্কুলে অতর্কিতে হামলা চালায় এক বন্দুকবাজ। তদন্তকারী দল জানায়, প্রাথমিকভাবে ৯ জনের মৃত্যু হয়। এর মধ্যে দু’জন ওই স্কুলের নিরাপত্তারক্ষী, দু’জন শিক্ষক এবং পাঁচ নাবালক পড়ুয়া। যদিও পরে মৃতের সংখ্যা ১৩ -তে পৌঁছয় বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 + 3 =