‘তোমাকে খুব মনে পড়ছে’, ওয়ার্নের জন্মদিনে আবেগঘন বার্তা শচীনের

শেন ওয়ার্নের মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে পড়েছিল গোটা ক্রিকেটবিশ্ব। কিংবদন্তি লেগস্পিনারের মৃত্যুর পরে মঙ্গলবার তাঁর প্রথম জন্মদিন। এই বিশেষ দিনে প্রিয় বন্ধুকে স্মরণ করে আবেগঘন বার্তা দিলেন শচীন তেন্ডুলকর। বড্ড তাড়াতাড়ি সবাইকে ছেড়ে চলে গিয়েছেন ওয়ার্ন, সেই কথা ভেবেই খারাপ লাগছে ‘মাস্টার ব্লাস্টার’-এর। প্রসঙ্গত, মাঠের ভিতরে ওয়ার্ন ও শচীনের মধ্যে তুমুল লড়াই হলেও মাঠের বাইরে তাঁদের সম্পর্ক খুবই ভাল ছিল।
মঙ্গলবারই ওয়ার্নের ৫৩ তম জন্মদিন। বিশেষ এই দিনে টুইটারে একটি পোস্ট করেছেন শচীন। ওয়ার্নের সঙ্গে হাসিমুখে একটি ছবি পোস্ট করে শচীন লিখেছেন, “আজ তোমার জন্মদিন। তোমার কথা খুব মনে পড়ছে। খুব তাড়াতাড়ি চলে গেলে বন্ধু। অনেক স্মৃতি রয়েছে তোমার সঙ্গে। সারাজীবন সেই স্মৃতি অমলিন থাকবে।”
অস্ট্রেলিয়ার হয়ে অভিষেক হওয়ার আগেও ভারতে খেলতে এসেছিলেন সকলের প্রিয় ওয়ার্নি। ভারতের মাটিতে প্রথম বলটি করেছিলেন শচীনকেই। সেই বলে ছক্কা মেরেছিলেন শচীন। শুধু তাই নয়, নবাগত অস্ট্রেলীয় বোলারকে ছক্কা মেরে শচীন বলেছিলেন, “ভারতে স্বাগত”। তারপরে বিশ্ব ক্রিকেটে দু’জনেরই স্বপ্নের উড়ান শুরু হয়। ওয়ার্নের মৃত্যুর পরে শচীন বলেছিলেন, একমাত্র অজি স্পিনারের বোলিং সামলাতেই চিন্তায় পড়ে যেতেন ‘মাস্টার ব্লাস্টার’। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে যুবরাজ সিংও শ্রদ্ধা জানিয়েছেন শেন ওয়ার্নকে।

চলতি বছরের ৪ মার্চ হঠাৎই মৃত্যু হয় শেন ওয়ার্নের। থাইল্যান্ডের কো সামুইতে বেড়াতে গিয়ে আচমকা হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। কিছুক্ষণের মধ্যেই তিনি মারা যান। এই ঘটনায় আলোড়ন পড়ে যায় গোটা ক্রিকেটবিশ্বে। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে একটি স্ট্যান্ডের নামকরণও করা হয়েছিল ওয়ার্নের স্মৃতির উদ্দেশে। শুধুমাত্র প্রাক্তন ক্রিকেটারই নয়, সাধারণ মানুষের স্মৃতিতেও উজ্জ্বল শেন ওয়ার্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + nine =