ট্রাম্পের বাড়িতে অন্য দেশের পারমাণবিক অস্ত্রের নথি! চাঞ্চল্যকর দাবি মার্কিন রিপোর্টে

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) বাড়িতে তল্লাশি চালিয়ে বিস্ফোরক তথ্য উদ্ধার করেছে এফবিআই (FBI)। একটি মার্কিন রিপোর্টে এমনই চাঞ্চল্যকর দাবি করা হয়েছে। নানা দেশের পারমাণবিক শক্তির বিবরণের নথিপত্র পাওয়া গিয়েছে ট্রাম্পের পাম বিচের বাড়ি থেকে। জানা গিয়েছে, উদ্ধার করা নথিপত্র এতটাই গোপনীয়, যে প্রেসিডেন্ট এবং ক্যাবিনেট সদস্য ছাড়া আর কারোওর দেখার অনুমতি নেই। অন্য দেশের পারমাণবিক শক্তির বিবরণ কেন একজন মার্কিন নাগরিকের বাসভবনে রাখা হয়েছে, তা নিয়ে ইতিমধ্যেই নানা মহল থেকে প্রশ্ন উঠছে।

ট্রাম্পের বাড়ি থেকে উদ্ধার হওয়া পারমাণবিক অস্ত্রের নথিপত্র আসলে কোন দেশের, তা প্রকাশ করেনি এফবিআই। বাড়ির কোন অংশে কীভাবে ওই নথিপত্র পাওয়া গিয়েছে, তাও জানানো হয়নি। যেহেতু ট্রাম্পের বাড়িটি ক্লাব হিসাবেও ব্যবহার করা হয়, তাই নথিপত্রগুলি আদৌ গোপনভাবে রাখা ছিল কিনা তা নিয়ে সংশয় থেকে যাচ্ছে। আরও জানা গিয়েছে, নথিপত্র খতিয়ে দেখার জন্য মার্কিন ক্যাবিনেটের থেকে বিশেষ অনুমতি নিতে হচ্ছে এফবিআই আধিকারিকদের।

ফ্লোরিডার পাম বিচে ট্রাম্পের বাসভবনটি নির্দিষ্ট কিছু ব্যক্তির জন্য ক্লাব হিসাবেও ব্যবহৃত হয়। দেশের নিরাপত্তা সংক্রান্ত স্পর্শকাতর নথিপত্র কী করে ট্রাম্পের বাড়িতে রাখা হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। প্রসঙ্গত, প্রেসিডেন্ট ভবন থেকে বিদায় নেওয়ার সময়ে বেশ কিছু নথিপত্র নিজের কাছে রেখে দিয়েছিলেন ট্রাম্প। বারবার বলার পরে কিছু নথিপত্র ফিরিয়ে দিয়ে ট্রাম্প জানিয়েছিলেন, তাঁর কাছে আর কোনও গুরুত্বপূর্ণ নথি নেই। কিন্তু সন্দেহ থাকায় গত ৮ অগস্ট ট্রাম্পের বাড়িতে হানা দেয় এফবিআই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − six =