গোরু পাচার কাণ্ডে এবার গ্রেপ্তার এনামুল ঘনিষ্ঠ জেনারুল

বহরমপুর: সিআইডির হাতে গ্রেপ্তার এনামুল ঘনিষ্ঠ জেনারুল শেখ। মৃত গোরু দেখিয়ে পাচারের অভিযোগ রয়েছে জেনারুলের বিরুদ্ধে। শনিবার মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থেকে সিআইডির গ্রেপ্তার করে জেনারুল শেখকে। তার বাড়ি রঘুনাথগঞ্জ থানার জালিবাগান এলাকায়। শনিবার সন্ধ্যা নাগাদ রঘুনাথগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। শনিবার রাতে বহরমপুর থানায় রাখা হয়। রবিবারই সেখান থেকে ভার্চুয়াল শুনানির পর জঙ্গিপুর মহকুমা আদালতের বিচারক তাকে ১৪ দিনের সিআইডি হেপাজতের নির্দেশ দেন।
সিআইডি সূত্রে জানা যাচ্ছে, ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফের হাতে ধরা পড়া গোরুগুলিকে ‘মৃত’ দেখিয়ে পাচার করে দিত কারবারিরা। রঘুনাথগঞ্জের একটি মামলার পুনরায় তদন্ত করতে গিয়ে গোয়েন্দারা জানতে পারেন সীমান্তে আটক হওয়া প্রায় ১৭০০ গোরুকে ‘মৃত’ বলে দেখিয়ে বাংলাদেশে পাচার করে দেওয়া হয়েছে। মূলত ২০১৯ সালে রঘুনাথগঞ্জ সীমান্ত থেকে ১৭০০ টিরও বেশি গোরু আটক করে বিএসএফ। সেই উদ্ধার হওয়া গোরু ‘আনক্লেইমড’ দেখিয়ে তদন্ত শুরু করে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। গোরুগুলিকে স্থানীয় একটি খোঁয়াড়ে রাখা হয়। কিন্তু আশ্চর্যজনকভাবে কয়েক দিনের মধ্যেই সেই গোরুগুলি উধাও হয়ে যায়! পুলিশ আদালতে জানায় অধিকাংশ গোরু মারা গিয়েছে। অথচ সেই মৃত দেখানো গোরুগুলোকে রাতের অন্ধকারে বিক্রি করে দেওয়া হয় বলে গোয়ান্দা। সেই রহস্যের তদন্ত করতে নেমেই জেনারুল শেখকে গ্রেপ্তার করল সিআইডি।
রবিবার জঙ্গিপুর মহুকুমা আদালতে কি জানিয়েছেন অভিযুক্ত জেনারেল শেখের আইনজীবী বলেন, এই মামলার সঙ্গে আমার মক্কেল কোনভাবেই জড়িত নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 14 =