রেললাইনের কাজের জন্য সপ্তাহের শুরুতেই দুর্ভোগের আশঙ্কা, হাওড়া থেকে বাতিল বহু লোকাল

কলকাতা: কাজ চলছে থার্ড লাইনের। প্রায় ১ সপ্তাহের বেশি সময় ধরে হাওড়া-বর্ধমান লাইনে যাত্রী ভোগান্তির আশঙ্কা রয়েছ । বাতিল আপ-ডাউন একাধিক লোকাল ট্রেন।৩ সেপ্টেম্বর থেকে হাওড়া শাখার রসুলপুর ও শক্তিগড়ের মধ্যে থার্ড লাইনের কাজ শুরু হয়েছে বলে জানা যাচ্ছে। শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে আগামী ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার। সে কারণেই হাওড়া-বর্ধমান কর্ড লাইন ও মেন লাইনে পাওয়ার ব্লক থাকবে। চলবে ইন্টারলকিংয়ের কাজ। আর ঠিক সে কারণেই কর্ড ও মেন দুই লাইনেই কয়েকটা দিন হাতেগোনা কয়েকটি লোকাল চলবে বলে জানানো হয়েছে পূর্ব রেলের তরফে। তার তালিকাও সামনে আনা হয়েছে।

শনিবার অনেক অফিসেই অর্ধদিবস ছুটি ও রবিবার গোটাদিন ছুটি থাকায় যাত্রী দুর্ভোগ খানিক কম হলেও সোমবারের ভরা কাজের বাজারে অল্প সংখ্যক ট্রেন চললে কীভাবে ভিড় সামাল দেবে রেল তা নিয়ে উঠছে প্রশ্ন। এদিকে হাওড়া-বর্ধমান মেন লাইনে লোকাল ট্রেনের সংখ্যা বেশি থাকলেও কর্ড লাইনে এক ঘণ্টা অন্তর ট্রেন। এবার তাও কমে যাওয়ায় স্বভাবতই উদ্বেগ বেড়ে যাত্রীদের মধ্যে। অক্টোবরে পুজো। নিত্য প্রয়োজনীয় কাজ ছাড়াও এই সময়টা একাধিক জেলা থেকে লোকজন কলকাতায় পুজোর কেনাকাটায় যান। তাছাড়া ব্যবসায়ীদেরও এই সময় ব্যস্ততা, নতুন মাল তোলার চাপ থাকায় যাতায়াত বাড়ে। ফলে, ট্রেন নিয়ে যে ভোগান্তি হবে, তা অনুমান করাই যাচ্ছে।

কর্ড লাইমে বর্তমানে বেশিরভাগ ট্রেন হাওড়া থেকে ছেড়ে মশাগ্রাম অবধি যাচ্ছে। অন্যদিকে মেন লাইনে হাওড়া থেকে ব্যান্ডেল অবধি যাচ্ছে বেশিরভাগ ট্রেন। তবে বেশকিছু ট্রেন হাওড়া থেকে বর্ধমান পুরো যাত্রাপথই যাচ্ছে।

৫সেপ্টেম্বর যে হাতেগোনা কয়েটি ট্রেন চলবে। এগুলি হল

আপ হাওড়া-বর্ধমান লোকাল ভায়া মেন: ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮৪৭ ও ৩৭৮৫১।

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল ভায়া মেন: ৩৭৮১৬, ৩৭৮২০, ৩৭৮২৪ এবং ৩৭৮২৮।

আপ হাওড়া-বর্ধমান লোকাল ভায়া কর্ড: ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮৩৫, ৩৬৮৪৭, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

ডাউন বর্ধমান-হাওড়া লোকাল ভায়া কর্ড: ৩৬৮১৬, ৩৬৮২০, ৩৬৮২৪, ৩৬৮৩০ এবং ৩৬৮৩২।

জানা যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × one =