সবচেয়ে বড় পাপ্পু!অমিত শাহকে খোঁচা দিয়ে প্রচারে তৃণমূলের টি শার্ট

কলকাতা: রাজ্যে সিবিআই-ইডির তদন্তে ধরা পড়ছে রাঘব বোয়ালরা। কয়লা পাচার মামলাতেও ডাক পড়ছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। রাজ্য, কেন্দ্রীয় সংস্থাকে দিয়ে তদন্তের পেছনে যখন চক্রান্তের অভিযোগ তুলছে, তখন শুক্রবার অমিত শাহকে ‘পাপ্পু’ বলে আক্রমণ করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠিক তারপরেই নতুন ‘পাপ্পু’  টিশার্ট বাজারে আনল তৃণমূল। শুক্রবার রাত থেকেই সেই নতুন টিশার্টের ছবি নেটমাধ্যমে ভাইরাল হতে শুরু করেছে। অভিষেক-অনুগামীরা নতুন টি-শার্টটি নিয়ে জোর প্রচার শুরু করেছেন।

কী রয়েছে তাতে? টি-শার্টটিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখের একটি কার্টুন ছাপা হয়েছে। ঠিক তার নীচেই লেখা হয়েছে ‘ইন্ডিয়া’জ বিগেস্ট পাপ্পু ‘।

শুক্রবার ইডি (ED) দপ্তর থেকে বেরিয়ে অভিষেক বলেন, “বিজেপি (BJP) অন্য দলের এক নেতাকে ‘পাপ্পু’ বলে দাবি করেন। বলেন, ‘বাস্তব হল অমিত শাহ নিজে সবচেয়ে বড় পাপ্পু। আমি জোর গলায় বলছি। কারণ ও বিরোধী শূন্য ফাঁকা মাঠে গোল দিতে চায়। মাঠে ময়দানে আসুন, আপনাদের ক্ষমতা দেখতে চাই। যেখানে যেখানে আপনাদের সরকার নেই, সেখানেই ইডি-সিবিআই দিয়ে ভয় দেখানোর চেষ্টা। আপনার ক্ষমতা থাকলে আমাকে গ্রেপ্তার করে দেখান।’

এতদিন বিজেপি রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ‘পাপ্পু’ বলে বলে আক্রমণ করে আসছিল। সেই শব্দ যে পদ্ম শিবিরের দিকেই ব্যুমেরাং হয়ে ফিরে আসবে, বুঝতে পারেনি বিজেপি।

অভিষেকের এই বয়ানের পরই দেখা যায় তাঁর তুতো ভাইবোনেরা নতুন একটি টি-শার্ট প্রকাশ্যে এনেছেন। যাতে লেখা রয়েছে ‘ইন্ডিয়া’স বিগেস্ট পাপ্পু’ অর্থাৎ ভারতের সবচেয়ে বড় পাপ্পু। সঙ্গে অমিত শাহর একটি কার্টুন। কোথাও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম না করলেও এই টি-শার্ট যে তাঁকে টার্গেট করেই বানানো হয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না। সূত্রের খবর, অভিষেকের ঘনিষ্ঠদের উদ্যোগেই এই টি-শার্টগুলি দলের কর্মীদের দেওয়া হবে। পুজোর মধ্যে সেই টি-শার্ট পরেই মণ্ডপে মণ্ডপে ঘুরবেন তৃণমূল (TMC) কর্মীরা।

এর আগেও এই ধরনের টি-শার্টের মাধ্যমে বিজেপি বিরোধী প্রচার দেখা গিয়েছে। কখনও ‘ফেকুজি’ লেখা, কখনও ‘সব বেচে দে নরেন’ লেখা টি-শার্ট পরে ঘুরতে দেখা গিয়েছে তৃণমূল এবং বাম ছাত্র-যুবদের। যদিও বিজেপি বলছে, এসব করে তৃণমূল আসলে বারবার যেসব দুর্নীতির অভিযোগ উঠছে সেগুলি ভুলিয়ে দিতে চাইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 5 =