কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ, বাঁচানো গেল না অসুস্থ বিমানযাত্রীকে

কলকাতা: মাঝ আকাশে অসুস্থ যাত্রী। কলকাতায় বিমান জরুরি অবতরণ করিয়েও বাঁচানো গেল না তাঁকে। কলকাতার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গিয়ে দ্রুত চিকিত্সা করানো হলেও, রাতে মৃত্যু হয় ওই যাত্রীর। মৃতের নাম কুলদীপ সিং রায়।

জানা গিয়েছে, সিডনি থেকে দিল্লিগামী আন্তর্জাতিক বিমানে মাঝ আকাশে শ্বাসকষ্ট শুরু হয় কুলদীপ সিং রায়ের। বিমানবন্দর সূত্রে খবর, সকাল ৯টা ৪৫ মিনিটে এয়ার ইন্ডিয়ার বিমান এআই ৩০১ সিডনি থেকে ১৫৯ জন যাত্রী ও ৯ জন কেবিন ক্রু কে নিয়ে দিল্লির উদ্দেশে রওনা দেয়। বিকেল ৪টে ২০ মিনিট নাগাদ যাত্রী কুলদীপ সিং রায় শ্বাসকষ্ট জনিত কারণে অসুস্থ বোধ করেন।

পাইলট এটিসির সঙ্গে যোগাযোগ করেন বিমানটিকে জরুরি অবতরণের জন্য। কলকাতা বিমানবন্দরে ‘মেডিক্যাল ল্যান্ডিং’, -এর অনুমতি মেলে। বিকেল ৪টে ৫০ মিনিট নাগাদ বিমানটি অবতরণ করতেই দ্রুত যাত্রীকে নীচে নামিয়ে আনা হয়। মেডিক্যাল টিম প্রাথমিক চিকিৎসা করার পর ওই যাত্রীকে ভিআইপি রোডের ধারে বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করে। ৫টা ২০ মিনিট নাগাদ দিল্লির উদ্দেশে বিমানটি উড়ে যায় বিমানটি।

হাসপাতাল সূত্র জানা গিয়েছে, বছর পঞ্চাশের কুলদীপ সিং রায়ের শ্বাসকষ্টের সমস্যা ছিল। রক্তচাপ নিম্নমুখী হওয়ায় অক্সিজেন দেওয়া হয়। ইসিজি, ইকো, থোরাক্স পরীক্ষা করা হয়। কিন্তু শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। রাতে কুলদীপের মৃত্যু হয়। পরিবারের সঙ্গে হাসপাতাল ও বিমানবন্দরের তরফে যোগাযোগ করা হয়েছে।

প্রসঙ্গত গত জুলাই মাসে হজ স্পেশাল বিমানে ফেরার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন এক যাত্রী।সৌদি আরবিয়ান এয়ারলাইন্সের ওই বিমানটিকে কলকাতা বিমানবন্দরে জরুরি অবতরণ করিয়ে ওই যাত্রীকে আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + two =