করোনা আক্রান্ত রাহুল দ্রাবিড়, দলের সঙ্গে যাচ্ছেন না এশিয়া কাপে

এশিয়া কাপ অভিযানের আগে বড় ধাক্কা খেল ভারতীয় দল। রোহিত শর্মার টিম ইন্ডিয়া সংযুক্ত আরব আমিরশাহী উড়ে যাওয়ার আগে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন রাহুল দ্রাবিড়। বিসিসিআই-এর থেকে এই ইস্যু নিয়ে সরকারি ঘোষণা করা হয়েছে। তবে দলের হেড কোচ অসুস্থ হলেও ভাল খবর হল, তিনি সুস্থ হলেই দলের সঙ্গে যোগ দেবেন।
মঙ্গলবার বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় যে, ‘এশিয়া কাপের জন্য আমিরশাহি উড়ে যাওয়ার আগে রুটিন করোনা টেস্ট করা হয় ক্রিকেটার ও সাপোর্ট স্টাফদের। সেখানে দ্রাবিড়ের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে।’ বিসিসিআইয়ের তরফে এও জানানো হয় যে, ‘মৃদু উপসর্গও রয়েছে দ্য ওয়াল-এর’। ভারতের এশিয়া কাপ মিশন শুরু হবে ২৮ আগস্ট পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে।
দ্রাবিড় অবশ্য সোমবার শেষ হওয়া ভারতীয় দলের জিম্বাবুয়ে সফরেও ছিলেন না। তাঁকে বিশ্রাম দেওয়া হয় এবং অন্তর্বর্তীকালীন কোচের ভূমিকায় ছিলেন সাবেক সতীর্থ ভিভিএস লক্ষ্মণ। জিম্বাবুয়েতে তিন ম্যাচের ওয়ানডের সিরিজে ৩-০ ব্যবধানে জিতেছে ভারত।

বিসিসিআইয়ের একটি সূত্র সংবাদ সংস্থা পিটিআইকে জানায়, দ্রাবিড়ের কোভিড লক্ষণ গুরুতর কিছু নয়, আপাতত আইসোলেশনে আছেন, ‘আমরা আশাবাদী তিনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন, নির্দিষ্ট সময়ের মধ্যে দলের সঙ্গেও হয়তো যোগ দিতে পারবেন।’ দ্রাবিড়ের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্তের আগপর্যন্ত সহকারী কোচ পরশ মামব্রে অথবা জাতীয় ক্রিকেট একাডেমির প্রধান লক্ষণকে জাতীয় দলের দায়িত্ব দেওয়া হতে পারে। এবারের এশিয়া কাপে ভারত পাচ্ছে না পেস আক্রমণের প্রধান অস্ত্র যশপ্রীত বুমরাকেও। চোটের কারণে বাদ পড়েছেন আরেক পেসার হার্শাল প্যাটেল। রোহিত শর্মার অধিনায়কত্বে দলের পেস বিভাগ সামলাতে হবে ভুবনেশ্বর কুমার, আবেশ খান ও আর্শদীপ সিংকে।

স্কোয়াডে আছেন তিন স্পিনার রবিচন্দ্র অশ্বিন, যুজবেন্দ্র চাহাল ও রবি বিষ্ণোই। অলরাউন্ডার হিসেবে আছেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। তবে মূল নজর থাকবে ব্যাটিং অর্ডারে বিরাট কোহলির দিকে। ফর্মে নেই ভারতের সাবেক অধিনায়ক। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ এবং জিম্বাবুয়ে সফরের দলে ছিলেন না কোহলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =