মার্কিন মুলুকে ফের ফিরল জর্জ ফ্লয়েডের স্মৃতি

ফের জর্জ ফ্লয়েডের (George Floyd) স্মৃতি ফিরে এল মার্কিন যুক্তরাষ্ট্রে। এক ব্যক্তিকে গ্রেপ্তারের আগে তাকে মাটিতে ফেলে বেধড়ক মারধর করছে পুলিশ, এমন ঘটনার ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। অভিযুক্ত তিন পুলিশকর্মীকে সাসপেন্ড করা হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনাটি ঘটেছে আরকানসাস (Arkansas) প্রদেশের ক্রফোর্ড কাউন্টিতে। ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে, হাত নেড়ে ঘটনার ভিডিও করতে বারণ করছেন এক পুলিশকর্মী।

https://twitter.com/FLPoliceScanner/status/1561492108120363010?s=20&t=TA-lbqR_0cY6UlgJgFdNGQ

রবিবারের ওই ঘটনার ভিডিওতে দেখা যাচ্ছে, এক অভিযুক্তকে মাটিতে ফেলে মারধর করছে তিনজন পুলিশ (US Cops)। তবে পুলিশের তরফে জানানো হয়েছে, একটি দোকানের দিকে পাথর ছুঁড়ছিল ওই অভিযুক্ত। ধরতে গেলে পুলিশকে ধাক্কা দিয়ে ফেলে দেয় ওই অভিযুক্ত। তারপর পালিয়ে যেতে চেষ্টা করে সে। তখন তাকে ধরার জন্য বাধ্য হয়েই মারধর করতে হয়েছে ওই অভিযুক্তকে। তবে জানা গিয়েছে, স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তাকে। সুস্থ রয়েছে অভিযুক্ত। তার বিরুদ্ধে বেশ কিছু ধারায় মামলা দায়ের করা হয়েছে।

দ্য ক্রফোর্ড কাউন্টি শেরিফ জিমি ডামান্তে জানিয়েছেন, ৩ পুলিশকর্মীকে চাকরি থেকে সাসপেন্ড করা হয়েছে। আরকানসাস পুলিশ অন্তর্বর্তীকালীন তদন্ত চালিয়ে জানতে পেরেছে অন্যায়ভাবে অভিযুক্ত ওই ব্যক্তিকে মারধর করা হয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই ব্যক্তিকে এমনভাবে মারধর করা হয়েছিল যে গ্রেপ্তারির পর তাঁকে স্থানীয় হাসপাতালে ভর্তি করতে হয়েছে, এমনকী তাঁর মাথায় গুরুতর আঘাত লেগেছে। সংবাদ সংস্থা এপি জানিয়েছে, তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারিতে বাধা দেওয়া ও পুলিশকর্মীদের হেনস্থা করার অভিযোগ আনা হয়েছে। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়ার পর থেকে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − one =