ত্রিপুরায় জঙ্গি হামলায় শহিদ বিএসএফ জওয়ান

ত্রিপুরায় (Tripura) জঙ্গি হামলায় শহিদ হলেন এক বিএসএফ জওয়ান। ভারত বাংলাদেশ সীমান্তে জঙ্গি সংগঠন এনএলএফটির (NLFT) সঙ্গে তুমুল গুলির লড়াই চলে বিএসএফের (BSF)। সেখানেই গুরুতরভাবে আহত হন গিরিশ কুমার যাদব নামে এক জওয়ান। হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই তাঁর মৃত্যু হয়। গুলির লড়াইয়ের পরেই পালিয়ে যায় জঙ্গিরা। দক্ষিণ ত্রিপুরার কাঞ্চনবাড়িতে পোস্টেড ছিলেন মৃত জওয়ান।

বিএসএফের ১৪৫ ব্যাটেলিয়নে সীমানাপুরে মোতায়েন ছিলেন ওই জওয়ান। জানা গিয়েছে, তাঁকে লক্ষ্য করে সীমান্তের ওপার থেকে গুলি চালায় সন্দেহভাজন ন্যাশনাল লিবারেশন ফ্রন্ট অফ ত্রিপুরা (এনএলএফটি) জঙ্গিরা।

জানা গিয়েছে, নিয়মমাফিক এলাকায় টহল দিচ্ছিল বিএসএফ। সেই সময়েই আচমকা বাংলাদেশের দিক থেকে বিএসএফকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পালটা গুলি চালায় বিএসএফ। তুমুল লড়াই চলে দু’পক্ষে। মোট চারটি গুলি লাগে মৃত গিরিশের (BSF Jawan) শরীরে। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। হেলিকপ্টারে করে তাঁকে আগরতলা হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। কিন্তু পথেই তাঁর মৃত্যু হয়। হাসপাতালে পৌঁছলে চিকিৎসকরা গিরিশকে মৃত বলে ঘোষণা করে।

স্থানীয় পুলিশের সুপারিনটেন্ডেন্ট কিরণ কুমার জানিয়েছেন, ‘বিএসএফের দিকে আক্রমণ শুরু করে বিশাল সংখ্যক জঙ্গি বাহিনী। সঙ্গে সঙ্গেই জবাব দিয়েছে আমাদের জওয়ানরা। পালটা গুলির ফলেই পালিয়ে যায় জঙ্গিরা। সেভাবে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আহত হয়েছেন এক জওয়ান।’ তিনি বক্তব্য রাখার পরেই জানা যায়, মৃত্যু হয়েছে আহত জওয়ানের। এই ঘটনার পরে ভারত বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। আরও কড়া ভাবে টহল দেওয়া হবে বলে জানিয়েছে বিএসএফ। প্রয়োজন পড়লে বাংলাদেশের সীমান্তরক্ষা বাহিনীর সাহায্য নেওয়া হবে বলে জানিয়েছেন কিরণ কুমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 8 =