দিল্লির উপমুখ্যমন্ত্রীর বাড়িতে হানা সিবিআইয়ের, স্বাগত জানালেন কেজরিওয়াল

দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার (Manish Sisodia) বাড়িতে হানা দিল সিবিআই (CBI)। শুক্রবার সকালে রাজধানী দিল্লি ও সংলগ্ন এলাকার ২০টি স্থানে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এর মধ্যে অন্যতম সিসোদিয়ার বাড়ি। জানা গিয়েছে, দিল্লি আবগারি নীতিতে অনিয়মের অভিযোগে শুরু হওয়া তদন্তের কারণেই এই তল্লাশি।

প্রসঙ্গত, গত বছরের নভেম্বরে আনা দিল্লি আবগারি নীতি প্রণয়ন এবং কার্যকর করার ক্ষেত্রে অনিয়মের অভিযোগ তুলেছে বিরোধীরা। এই অভিযোগের ভিত্তিতেই সিবিআই এফআইআর দায়ের করেছে। তদন্ত শুরু হওয়ার পরই এবার বিভিন্ন জায়গায় তল্লাশি চালাতে শুরু করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

মণীশ সিসোদিয়া টুইটারে লিখেছেন, ‘সিবিআই এসেছে। তাদের স্বাগত। আমি অত্যন্ত সৎ। লক্ষ শিশুর ভবিষ্যৎ তৈরি করছি। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে, যারাই ভাল কাজ করে তাদেরই এভাবে বিরক্ত করা হয়। এই কারণেই আমাদের দেশ এক নম্বর হতে পারছে না।’

সিবিআইকে স্বাগত জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী ও আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালও। তিনি টুইটারে লিখেছেন, ‘যেদিন আমেরিকার সবচেয়ে বড় সংবাদপত্র ‘নিউইয়র্ক টাইমসে’ দিল্লির শিক্ষা মডেলের প্রশংসা ও মণীশ সিসোদিয়ার ছবি প্রকাশিত হল, সেদিনই মণীশের বাড়ি সিবিআই পাঠানো হল। সিবিআইকে স্বাগত। সম্পূর্ণ সহযোগিতা করা হবে। এর আগেও বহু তদন্ত/ হানা হয়েছে। কিছুই পাওয়া যায়নি। এবারও কিছুই পাওয়া যাবে না।’

আম আদমি পার্টির সাফল্যে ভয় পেয়েই নরেন্দ্র মোদি এবং বিজেপি প্রতিহিংসার রাজনীতি করছে বলে মন্তব্য করেছেন চাড্ডা। এর আগেও বহু আম আদমি পার্টির নেতার বাড়িতে তল্লাশি অভিযান চললেও কিছুই পাওয়া যায়নি বলে দাবি করেছেন রাজ্যসভার এই সাংসদ। রাজনৈতিক শিবিরের একাংশের অনুমান, সিসোদিয়ার শিক্ষাপ্রীতি ও পাণ্ডিত্যের কথা বোঝাতে গিয়েই পেন্সিল এবং জ্যামিতি বাক্সের প্রসঙ্গ উত্থাপন করেছেন চাড্ডা। চাড্ডার দাবি কেজরিওয়ালের বাড়িতে তল্লাশি অভিযান চালালে প্রচুর মাফলার পাওয়া যাবে। দিল্লির মুখ্যমন্ত্রীকে প্রায়ই গলায় মাফলার জড়ানো অবস্থায় দেখা গিয়েছে। চাড্ডা সে দিকেই হয়তো ইঙ্গিত করতে চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five − four =