মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় প্রয়াত মরাঠা নেতা

মুম্বই-পুনে এক্সপ্রেসওয়েতে ভয়াবহ দুর্ঘটনায় মৃত্যু হল মারাঠা নেতা বিনায়ক মেতের। মাডাপ সুড়ঙ্গের কাছে একটি গাড়ি এসে ওই নেতার গাড়িতে ধাক্কা মারে। দুমড়ে মুচড়ে যায় গাড়িটির একাংশ। যেদিকে ধাক্কা লেগেছিল, ওই দিকেই বসা ছিলেন বিনায়ক মেতে। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও, চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

জানা গিয়েছে, এদিন সকালে মহারাষ্ট্রের রায়গড় জেলায় দুর্ঘটনাটি ঘটে। মুম্বই-পুনে এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় আচমকাই বা’দিক থেকে একটি গাড়ি ধাক্কা মারে। এতটাই জোরে সংঘর্ষ হয়েছিল যে, গাড়িটির একাংশ দুমড়ে মুচড়ে যায়। গাড়ির ভিতরে আইন পরিষদের প্রাক্তন সদস্য-সহ যারাই ছিলেন, সকলেই গুরুতর আহত হন। নভি মুম্বইয়ের একটি হাসপাতালে তাদের সকলকে নিয়ে যাওয়া হয়। সেখানেই বিজেপির জোটসঙ্গী শিব সংগ্রাম দলের প্রধান নেতা বিনায়ক মেতের মৃত্যু হয়। তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ অফিসার রাম দোবলেও গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন।

দুর্ঘটনার খবর পেয়েই নবি মুম্বইয়ের এমজিএম হাসপাতালে পৌঁছন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে ও উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ। বিনায়ক মেতের মৃত্যুর খবর শুনে একাধিক নেতাশোক প্রকাশ করেছেন। রাজ্যের মন্ত্রী চন্দ্রকান্ত পাটিল বলেন, ‘উনি মারাঠা সংরক্ষণের দাবি নিয়ে দীর্ঘ সময় ধরে লড়ছিলেন। ওনার মৃত্য়ু আমাদের কাছে ও সমগ্র মারাঠা সম্প্রদায়ের জন্য অত্যন্ত বড় ক্ষতি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + five =