ক্যারিবিয়ানদের হারিয়ে ৪-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজকে ১০০ রানে অল আউট করে শেষ টি-টোয়েন্টি ম্যাচ ৮৮ রানে জিতে নিল টিম ইন্ডিয়া। ব্যাটিংয়ের পর বোলিংয়ে দাপট দেখানোর জন্য ৪-১ ব্যবধানে সিরিজ জিতে নিল ‘মেন ইন ব্লু’ ব্রিগেড। মারকুটে ব্যাটিংয়ের পর তিন স্পিনারের দাপটে উড়ে গেল ক্যারিবিয়ানদের ব্যাটিং। রবি বিষ্ণোই ১৬ রানে ৪ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিংয়ে ভাঙন ধরান। কুলদীপ যাদব ১২ রানে ৩ ও অক্ষর প্যাটেল ১৫ রানে ৩ উইকেট নিলেন।

এ দিন ভারতীয় দলে অধিনায়ক রোহিত শর্মার পাশাপাশি সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমারের মতো নিয়মিত একাদশে থাকা তিন তারকাকেও বিশ্রাম দেওয়া হয়। পরিবর্তে দলে ফেরেন হার্দিক পান্ডিয়া, সুযোগ পান ঈশান কিশান, শ্রেয়স আইয়ার ও কুলদীপ যাদব। হার্দিককেই দলের দায়িত্ব তুলে দেওয়া হয়।

টসে জিতে হার্দিক প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। রোহিতের বদলে ঈশান সুযোগ পেলেও মাত্র ১১ রানে আউট হয়ে যান। ঈশান আউট হলে দীপক হুডা ও শ্রেয়স আইয়ার ইনিংস সামলান। বেশ কয়েকদিন ধরে খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাওয়া শ্রেয়সকে দুরন্ত ছন্দে দেখায়। তিনি ৪০ বলে ৬৪ রান করেন। শ্রেয়সই এই ইনিংসে ভারতের সর্বোচ্চ রান সংগ্রাহক। এছাড়া দীপক হুডা ৩৮ রান করেছেন। শ্রেয়সের সঙ্গে দ্বিতীয় উইকেটে ৭৬ রান যোগ করেন।
গত চার ম্যাচের মতো পঞ্চম ম্যাচেও টিম ইন্ডিয়া আগ্রাসী ব্যাটিং করে। ঈশান দ্রুত ফিরলেও, প্রথম ছয় ওভারে ভারত ৫৩ রান তোলে।

‘স্টপগ্যাপ’ অধিনায়ক হার্দিক ১৬ বলে ২৮ রান করেন। মূলত শ্রেয়স, হুডা ও হার্দিকের জেরেই ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৮ রান তোলে। এই রান ক্যারিবিয়ানদের জন্য যথেষ্ট ছিল। সেটা বিপক্ষের ব্যাটিংয়ের হাল দেখলেই স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 3 =